Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১৮ জুন, ২০১৯ , ৪ আষাঢ় ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৫-১৯-২০১৯

ভারতে আজ নুসরাত-মিমির ভাগ্য নির্ধারণ

ভারতে আজ নুসরাত-মিমির ভাগ্য নির্ধারণ

কলকাতা, ১৯ মে- ভারতে শেষ দফার লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের ৯টি আসনে ভোট হচ্ছে। মমতার নেতৃত্বাধীন থেকে তৃণমূল কংগ্রেসের হয়ে আজকের ভোটে লড়বেন টলিউডের জনপ্রিয় অভিনেত্রী নুসরাত জাহান এবং মিমি চক্রবর্তী। মিমি যাদবপুর আর নুসরাস বসিরহাট আসন থেকে লড়ছেন।

নুসরাত আর মিমি দুজনেই প্রথমবারের মতো তৃণমূলের ব্যানারে লোকসভা নির্বাচন করছেন। বসিরহাটে তৃণমূল প্রার্থী নুসরাতের প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছেন বিজেপির সায়ান্ত বসু ও সিপিআইয়ের পল্লব সেনগুপ্ত। তফসিল ঘোষণা হওয়ার পর থেকে নিজ নির্বাচনী এলাকায় ব্যাপক প্রচারণা চালিয়েছেন তিনি। 

নুসরাত ছাড়াও এবারের নির্বাচনে সবার নজর কেড়েছেন আরেক জনপ্রিয় অভিনেত্রী মিমি চক্রবর্তী। শিক্ষিত মানুষের আবাসস্থল হিসেবে খ্যাত কলকাতার যাদবপুর আসনে মিমির বিপক্ষে লড়ছেন সাংসদ বর্তামান বিজেপি সাংসদ অনুপম হাজরা ও সিপিএমের বিকাশ রঞ্জন ভট্টাচার্য।

নুসরাত জাহান বসিরহাটের স্থানীয় বাসিন্দা। অভিনেত্রী হিসেবেও তিনি কলকাতায় বেশ জনপ্রিয়। তাছাড়া তার আসনে তৃণমূলের সংগঠনও বেশ শক্তিশালী। ভোটাররা বলছেন, নুসরাতকে প্রার্থী হিসেবে বেছে নিয়ে মমতা এক রকম ‘ছক্কাই’ মেরেছেন। বর্তমান সাংসদ ইদ্রিস আলীকে মনোনয়ন না দিয়ে এবার নুসরাতকে মাঠে নামিয়েছেন মমতা।

যাদবপুর আসনে বর্তমান সাংসদ সুগত বসুকে মনোনয়ন না দিয়ে মিমি চক্রবর্তীকে নির্বাচনে নামিয়েছেন দলটির নেত্রী মমতা ব্যানার্জি। এ নিয়ে মমতাকে প্রশ্ন শুনতে হলেও তিনি স্পষ্ট বলে দিয়েছেন, ‘মিমি ভালো মেয়ে তাকে আপনারা ভোট দেবেন। তবে মিমি নিজেও রাজনীতির মাঠে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছেন।

কলকাতা শহরের উত্তর-পূর্ব দিকে ৬৫ কিলোমিটার দূরে উত্তর চব্বিশ পরগনা জেলার বসিরহাট লোকসভা আসন। মুসলিম পরিবারের মেয়ে নুসরাত রাজনীতিতে একেবারেই আনকোড়া হলেও জনপ্রিয়তার কথা মাথায় রেখেই তাকে প্রার্থী করেছেন মমতা।

ভারতের লোকসভা নির্বাচনে সপ্তম তথা শেষ দফার ভোট শুরু হয়েছে রোববার সকালে। দেশটিতে আজ সাতটি রাজ্য এবং একটি কেন্দ্রশাসিত অঞ্চলের মোট ৫৯টি লোকসভা আসনের ভোটাররা তাদের পছন্দের প্রার্থী নির্বাচিত করবেন। আজ ভাগ্য নির্ধারণ হবে প্রধানমন্ত্রী মোদির। তিনি উত্তর প্রদেশের বারাণসি আসন থেকে লড়ছেন।

আজকের শেষ দফায় পঞ্জাব এবং হিমাচল প্রদেশের সব লোকসভা আসনের পাশাপাশি বিহার, ঝাড়খণ্ড, মধ্যপ্রদেশ, উত্তর প্রদেশ, পশ্চিমবঙ্গ এবং কেন্দ্রশাসিত অঞ্চল চণ্ডীগড়ে ভোট অনুষ্ঠিত হচ্ছে। দেশটির সপ্তদশ লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ প্রক্রিয়া শেষ হবে সন্ধ্যায়। ভোট গণনা করে ফলাফল প্রকাশ করা হবে আগামী ২৩ মে বৃহস্পতিবার।

সূত্র: জাগো নিউজ২৪
আর এস/ ১৯ মে

পশ্চিমবঙ্গ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে