Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯ , ২৮ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.5/5 (4 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-১৮-২০১৯

বনলতায় বাধ্যতামূলক খাবারের সিদ্ধান্ত বাতিল

বনলতায় বাধ্যতামূলক খাবারের সিদ্ধান্ত বাতিল

রাজশাহী, ১৯ মে- রাজশাহী-ঢাকা রুটে চলাচলকারী বিরতিহীন ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেনের বাধ্যতামূলক খাবারের সিদ্ধান্ত বাতিল করা হয়েছে। শনিবার থেকে রেলওয়ে কর্তৃপক্ষের এই সিদ্ধান্ত কার্যকর হয়েছে।

বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) খন্দকার শহিদুল ইসলাম বলেন, শনিবার থেকে এই ট্রেনের যাত্রীদের আর বাধ্যতামূলক খাবারের বিল দিতে হচ্ছে না। এখন থেকে এই সিদ্ধান্ত কার্যকর থাকবে।

তিনি বলেন, আমাদের ট্রেনের খাবারের মানও ভালো না। এই খাবারের দামটাও একটু বেশি ছিল। যাত্রীরা মনে করছেন, ট্রেনের সময়টাও এমন ছিল যখন এই দামের খাবারের প্রয়োজন পড়ে না। এসব কারণে মন্ত্রণালয় থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগে থেকেই যারা ১৮ মে তারিখের টিকিট কিনেছেন, তারাই এই সুবিধা পেয়েছেন। এখন সবাই এই সুবিধা পাবেন।

পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা এএমএম শাহ নেওয়াজ জানান, বনলতার বাধ্যতামূলক খাবার বাতিলের পর শোভন চেয়ারের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৩৭৫ টাকা এবং স্নিগ্ধা (এসি চেয়ার) ৭২৫ টাকা। সময়সূচি অনুযায়ী, ঢাকা থেকে ট্রেনটি দুপুর ১টা ১৫ মিনিটে ছেড়ে রাজশাহী পৌঁছায় সন্ধ্যা ৬টায়। রাজশাহী থেকে সকাল ৭টায় ছেড়ে ঢাকার কমলাপুরে পৌঁছায় বেলা ১১টা ৪০ মিনিটে। এটি সাপ্তাহিক বন্ধ থাকে শুক্রবার।

রাজশাহী রেলওয়ে স্টেশন ম্যানেজার আব্দুল করিম বলেন, শনিবার সকাল ৭টায় বনলতা এক্সপ্রেস ৭৫১ জন যাত্রী নিয়ে ঢাকা রওনা হয়। সেখানে আগের মতো টিকিটের সঙ্গে ১৫০ টাকা বাধ্যতামূলক খাবার সরবরাহ করা হয়নি। এখন থেকে বনলতা ট্রেনের যাত্রীরা এভাবে যাতায়াত করবেন।

তিনি বলেন, আগামী ২৯ মে থেকে রাজশাহী স্টেশন থেকে ঈদের আগাম ট্রেনের টিকিট বিক্রি করা হবে।

প্রসঙ্গত, গত ২৭ এপ্রিল থেকে বাণিজ্যিক যাত্রা শুরু করে বিরতিহীন বনলতা এক্সপ্রেস। শুরু থেকে এর টিকিটের দামের সঙ্গে ১৫০ টাকার খাবার বিলও যুক্ত করা হয়। এতে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী-২ সদর আসনের সাংসদ ফজলে হোসেন বাদশা এবং রাজশাহী-৬ আসনের এমপি ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী বাধ্যতামূলক খাবার বাতিলের জন্য রেলমন্ত্রীর সঙ্গে কথা বলেন। এরই পরিপ্রেক্ষিতে রেলওয়ে বাধ্যতামূলক খাবার বাতিলে সিদ্ধান্ত নেওয়া হয়।

আর/০৮:১৪/১৯ মে

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে