Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯ , ৪ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৫-১৮-২০১৯

এবারের বিশ্বকাপে যেসব প্রযুক্তি থাকছে

এবারের বিশ্বকাপে যেসব প্রযুক্তি থাকছে

ইংল্যান্ড বিশ্বকাপকে সামনে রেখে ব্যাপক প্রস্তুতি নিয়েছে আয়োজকরা। আগামী ৩০ মে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে শুরু হতে যাওয়া বিশ্বকাপে থাকছে অত্যাধুনিক সব প্রযুক্তি।

এবারের বিশ্বকাপে প্রথম দেখা যাবে ৩৬০ ডিগ্রি রিপ্লে। প্লেয়ার ট্র্যাকিং, ড্রোন ও বাগি ক্যামেরার ব্যবহারও থাকছে।

বিশ্বকাপে একেকটি ম্যাচ সম্প্রচারে ব্যবহার করা হতে পারে ৩২টির বেশি অত্যাধুনিক ক্যামেরা। সাম্প্রতিক সময়ে বেশ জনপ্রিয় হওয়া এলইডি স্ট্যাম্পও থাকবে। বিশ্বকাপে থাকবে রিয়েল-টাইম স্নিকো, হকআই, পিচ ভিশন, আরপিএম নির্ণয়, হটস্পট প্রভৃতি প্রযুক্তির প্রয়োগ তো থাকছেই।

ইংল্যান্ড বিশ্বকাপে প্রযুক্তির ব্যবহার, বিশ্লেষণী তথ্য ও গ্রাফিক্সের দারুণ কাজ অতীতের যেকোনো আসরের চেয়ে বেশি আকর্ষণীয় করবে বলেই আয়োজকদের প্রত্যাশা।

এবারের বিশ্বকাপে দশটি দল অংশ নেবে। রাউন্ড রবিন পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হবে। প্রতিটি দলই একে অপরের বিপক্ষে খেলার সুযোগ পাবে। প্রত্যেকেই সমান সুযোগ পাবে। শিরোপার লড়াইয়ে টিকে থাকতে হলে প্রতিটি দলকে নিজেদের সেরাটা দিতে হবে।

বিশ্বকাপের জন্য ইতিমধ্যে ১০ মিলিয়ন ডলার প্রাইজমানি ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ৮৫ কোটি টাকা। যে অর্থ অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহারসহ টুর্নামেন্টের সফল আয়োজনে ব্যয় করা হবে।

ইংল্যান্ড বিশ্বকাপে যারা চ্যাম্পিয়ন হবে তারা ৩৪ কোটি টাকা পাবে। আর রানার্সআপ দল পাবে তার এর অর্ধেক। সেমিফাইনালে বাদ পড়া দুই দলকে দেয়া হবে ৬ কোটি ৮০ লাখ টাকা করে। আর প্রথম রাউন্ড থেকে বাদ পড়া ছয় দলকে দেয়া হবে ৮৫ লাখ টাকা করে।

এমএ/ ০৮:৩৩/ ১৮ মে

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে