Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯ , ৭ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-১৮-২০১৯

এস-৪০০ ও এফ-৩৫ দু’টি পেতে শর্ত রক্ষায় মরিয়া তুরস্ক

এস-৪০০ ও এফ-৩৫ দু’টি পেতে শর্ত রক্ষায় মরিয়া তুরস্ক

আঙ্কারা, ১৮ মে- তুরস্ক এস-৪০০ বিমান ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা ও এফ-৩৫ যুদ্ধবিমান পেতে দায়িত্বশীলতার সঙ্গে প্রতিশ্রুতি পালনের চেষ্টা করছে বলে জানান দেশটির প্রতিরক্ষামন্ত্রী হুলুসি আকার।

শুক্রবার পশ্চিম মালাতিয়া প্রদেশে বিমানঘাঁটি সফরে গিয়ে তিনি এসব কথা বলেন। ওই ঘাঁটিতে এফ-৩৫ যুদ্ধবিমান রাখার পরিকল্পনা রয়েছে তুরস্কের।

তিনি বলেন, এস-৪০০ এবং এফ-৩৫ উভয় বিষয়ে আমরা নিজেদের শর্ত পরিপূর্ণ করার চেষ্টা করছি। যাইহোক, আমাদের প্রতিশ্রুতি এবং দায়িত্বশীলতা নিখুঁতভাবে পালন করছি।

আকার বলেন, আমরা এই এলাকায় এফ-৩৫ যুদ্ধবিমানের কার্যক্রম পরিচালনা করব। এ সময় তিনি ওই বিমানের কিছু যন্ত্রাংশ তুরস্ক তৈরি করছে বলে জানান।

তুরস্ক যখন রাশিয়া থেকে এস-৪০০ আকাশ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা গ্রহণ করতে শুরু করেছে, তখন যুক্তরাষ্ট্র ও তুরস্কের সঙ্গে উত্তেজনা চরমে পৌঁছেছে। এটি ভূমি থেকে আকাশে ক্ষেপণাস্ত্র ধ্বংস করতে পারে।

এর আগে যুক্তরাষ্ট্র তুরস্ককে পরামর্শ দিয়েছিল এস-৪০০ ক্ষেপণাস্ত্র ব্যবস্থার চেয়ে তাদের প্যাট্রিয়ট ক্ষেপণাস্ত্র ব্যবস্থা কিনতে।

তবে যুক্তরাষ্ট্রের প্যাট্রিয়ট ক্ষেপণাস্ত্র ব্যবস্থা কেনার প্রস্তাব প্রত্যাখ্যান করেছে তুরস্ক। আঙ্কারা বলেছে, প্রযুক্তি হস্তান্তরসহ রাশিয়ার প্রস্তাবটি ভালো।

এমএ/ ০৫:১১/ ১৮ মে

মধ্যপ্রাচ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে