Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২০ মে, ২০১৯ , ৬ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-১৬-২০১৯

দার্জিলিংয়ে হামলার আশঙ্কা, সতর্ক প্রশাসন

দার্জিলিংয়ে হামলার আশঙ্কা, সতর্ক প্রশাসন

কলকাতা, ১৬ মে- ভারতে ভোট যুদ্ধের শেষ লগ্নে হঠাৎ করেই দেখা দিল জঙ্গি হামলার আশঙ্কা। পশ্চিমবঙ্গের পাহাড়কে কেন্দ্র করে এ আশঙ্কা তৈরি হয়েছে। কিছুদিন আগেই কেন্দ্রীয় গোয়েন্দাদের কাছে হামলার ব্যাপারে বার্তা আসে।

বার্তা থেকে জানা যায়, বাংলায় হামলার ছক কষছে জঙ্গি সংগঠন আইএসআইএস।

এর আগে একটি পোস্টারে বাংলায় হামলা চালাতে আসছে বলে হুমকি দিয়েছে আইএস। তবে হুমকিতে বাংলা বলতে পশ্চিমবঙ্গ, বাংলাদেশ নাকি এই দুই বাংলার কথাই বলা হয়েছে সেটা স্পষ্ট নয়। এরপরই তৎপরতা শুরু হয়ে যায় ভারত ও বাংলাদেশের নিরাপত্তা বাহিনীর।

উত্তরবঙ্গের দার্জিলিংয়ে হামলার আশঙ্কার কথা জানিয়েছে পশ্চিমবঙ্গে ভারতীয় সেনাবাহিনীর ১২৩ মাউন্টেন ব্রিগেড দফতর। এ বিষয়ে সতর্কতাও জানানো হয়েছে।

তারা জানায়, গোয়েন্দা কর্মকর্তারা আশঙ্কা করছেন আসন্ন বুদ্ধপূর্ণিমার দিন (১৮ মে) উত্তরবঙ্গের কোনো আশ্রমে হামলা চালাতে পারে জঙ্গিরা।

আত্মঘাতী হামলা চালাতে গোষ্ঠীটি একজন নারী জঙ্গিকে নিযুক্ত করেছে বলে জানিয়েছে পশ্চিমবঙ্গের একাধিক সংবাদ মাধ্যম।

এদিকে সতর্কতা জারির পর থেকেই গোটা দার্জিলিংকে কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে। তবে এবারই প্রথম নয়। এর আগেও পশ্চিমবঙ্গের উত্তর অংশ জঙ্গিদের হামলার তালিকায় ছিল বলে ধারণা করা হয়।

গোয়েন্দাদের ধারণা, ২০১৭ সালেও হামলার জন্য জঙ্গিরা দার্জিলিংসহ পশ্চিমবঙ্গের উত্তর অংশের জেলাগুলোকে লক্ষ্য করেছিল।

আর/০৮:১৪/১৬ মে

পশ্চিমবঙ্গ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে