Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯ , ২৯ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-১৫-২০১৯

জনগণের টাকায় বেতন হয়, সেবা দিতে হবে: হাইকোর্ট

জনগণের টাকায় বেতন হয়, সেবা দিতে হবে: হাইকোর্ট

ঢাকা, ১৬ মে- ঢাকা সিটির বায়ুদূষণ রোধে পানি ছিটানোর রিপোর্ট গ্রহণ করেনি হাইকোর্ট। একইসঙ্গে আগামী একমাসের মধ্যে সড়কে ধুলার কারণে সৃষ্ট বায়ুদূষণ রোধে কি কি পদক্ষেপ নেয়া হয়েছে সিটি করপোরেশনে এবং কোথায় কোথায় পানি ছিটানো হয়েছে, তার পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

বুধবার (১৫ মে) বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। এ সময় এক তলব আদেশে হাইকোর্টে হাজির হন ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আবদুল হাদী ও দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মুস্তাফিজুর রহমান।

এদিকে, এই দুই নির্বাহী কর্মকর্তার উদ্দেশে হাইকোর্ট মন্তব্য করে, আপনাদের অনেক অবহেলা রয়েছে। জনগণের কাছ থেকে যে পরিমাণ কর নেন, সেই সেবা আপনারা জনগণকে দেন না। আপনারা এদেশের সন্তান। পাকিস্তান আমলের নয়, সবাই বাংলাদেশের কর্মকর্তা। দেশ ও দশের প্রতি আপনাদের মায়া থাকা উচিত। মায়া না থাকলে পুরান এই শহর ঢাকাকে বসবাস যোগ্য করে গড়ে তোলা যাবে না।

হাইকোর্ট আরও বলেন, মশা নিধনে এখনই ব্যবস্থা নিতে হবে। যদি ব্যবস্থা না নেন, তাহলে নগরবাসী ডেঙ্গু-চিকুনগুনিয়ায় আক্রান্ত হবে। আইন ও আদালতের আদেশ আপনাদের মানতে হবে। কেউই জবাবদিহিতার ঊর্ধ্বে নয়। আপনাদের আমাদের সকলের বেতন হয় জনগণের করের টাকায়। অতএব জনগণকে সঠিক সেবাটা আপনাদের নিশ্চিত করতে হবে।

এর আগে ধুলা-দূষণের বিষয়ে সঠিকভাবে প্রতিবেদন না দেয়ায় তাদেরকে তলব করেছিল আদালত।

সূত্র: বিডি২৪লাইভ

আর/০৮:১৪/১৫ মে

আইন-আদালত

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে