Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২১ আগস্ট, ২০১৯ , ৬ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৫-১৫-২০১৯

ওপেনিংয়ে তামিম-লিটনের ‘সেঞ্চুরি’ জুটি

ওপেনিংয়ে তামিম-লিটনের ‘সেঞ্চুরি’ জুটি

ডাবলিন, ১৫ মে- বিশ্বকাপের আগে কি মধুর সমস্যায় পড়ে গেলেন নির্বাচকরা! তামিম ইকবালের সঙ্গে সৌম্য সরকারের ওপেনিং জুটি প্রায় থিতু হয়ে গেছে। 'ডেড রাবার' বলে আজ (বুধবার) আয়ারল্যান্ডের বিপক্ষে বিশ্রাম দেয়া হয়েছে সৌম্যকে। কিন্তু যাকে এই পজিশনে নেয়া হয়েছে, সেই লিটন দাসও তো জ্বলে উঠলেন।

বাংলাদেশের সামনে ২৯৩ রানের বড় লক্ষ্য ছুড়ে দিয়েছে আয়ারল্যান্ড। এমন লক্ষ্য পার করতে তো চাই দারুণ একটি শুরু। তেমনই এক সূচনা এনে দিয়েছে তামিম-লিটন জুটি। ওপেনিং জুটিতে 'সেঞ্চুরি' পার করেছেন তারা।

শেষ পর্যন্ত ১১৭ রানের জুটি গড়ে ফেরেন তামিম ইকবাল। বয়েড রেনকিনের ডেলিভারিটি আটকে দিতে চেয়েছিলেন তামিম, সেটা ব্যাট ছুয়ে ফেলে দেয় স্ট্যাম্পের বেল। ৫৩ বলে ৯ বাউন্ডারিতে ৫৭ রান করে সাজঘরে ফিরেছেন টাইগার ওপেনার।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ১৭ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ১ উইকেটে ১২২ রান। নতুন ব্যাটসম্যান হিসেবে উইকেটে এসেছেন সাকিব আল হাসান। লিটন দাস ৪৮ বলে ৫৬ রান নিয়ে উইকেটে আছেন।

এর আগে ডাবলিনে পল স্টার্লিং আর উইলিয়াম পোর্টারফিল্ডের দারুণ ব্যাটিংয়ে ৮ উইকেটে ২৯২ রানের বড় সংগ্রহ পেয়েছে আয়ারল্যান্ড।

টস জিতে ব্যাট করতে নেমে ২৩ রানে প্রথম উইকেট হারায় আয়ারল্যান্ড। রুবেল হোসেনের দুর্দান্ত এক ডেলিভারিতে প্রথম স্লিপে লিটন দাসের হাতে ক্যাচ হন জেমস ম্যাককলম। ১৮ বলে ৫ রান করেন আইরিশ ওপেনার।

আগের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৩৫ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছিলেন বালবির্নি। এবারও ভয়ংকর হয়ে উঠার ইঙ্গিত ছিল তার ব্যাটে। ২০ বলে ৪ বাউন্ডারিতে ২০ রানে পৌঁছে যাওয়া এই ব্যাটসম্যানকে মুশফিকুর রহীমের ক্যাচ বানিয়ে ওয়ানডে ক্যারিয়ারে নিজের প্রথম উইকেটের দেখা পেয়েছেন আবু জায়েদ রাহী।

৫৯ রানে ২ উইকেট হারিয়ে কিছুটা বিপদে ছিল আয়ারল্যান্ড। সেখান থেকে তৃতীয় উইকেটে ১৭৪ রানের বিশাল এক জুটি গড়ে তুলেন পল স্টার্লিং আর উইলিয়াম পোর্টারফিল্ড।

দুজনই ছিলেন সেঞ্চুরির পথে। কিন্তু মাত্র ৬ রানের আক্ষেপ নিয়ে ফিরতে হয়েছে পোর্টারফিল্ডকে। আবু জায়েদ রাহীর বলে বাউন্ডারিতে লিটন দাসের দুর্দান্ত এক ক্যাচ হওয়ার আগে ১০৬ বলে ৭ বাউন্ডারি আর ২ ছক্কায় ৯৪ রান করেন আইরিশ অধিনায়ক।

তবে সেঞ্চুরি তুলে নিতে ভুল করেননি স্টার্লিং। তিনিও রাহিরই শিকার হন, ১৩০ রানের দারুণ এক ইনিংস খেলে। ১৪১ বলের ইনিংসে ৮টি চারের সঙ্গে ৪টি ছক্কা হাঁকান আইরিশ ওপেনার।

শেষের দিকে টাইগার বোলাররা অল্প ব্যবধানে বেশ কয়েকটি উইকেট তুলে নিলেও রানটা ঠিকই তিনশোর কাছাকাছি নিয়ে যায় আয়ারল্যান্ড।

বাংলাদেশের পক্ষে বল হাতে সবচেয়ে সফল মাত্র দ্বিতীয় ওয়ানডে খেলতে নামা আবু জায়েদ রাহী, ৯ ওভারে ৫৮ রান দিয়ে তিনি নেন ৫টি উইকেট। সাইফউদ্দিন ২টি আর রুবেল হোসেন নেন ১টি উইকেট।

সূত্র: জাগো নিউজ২৪
আর এস/ ১৫ মে

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে