Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২২ জুলাই, ২০১৯ , ৭ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-১৫-২০১৯

মালয়েশিয়ায় পাচারকালে কক্সবাজারে ২৮ রোহিঙ্গা আটক

মালয়েশিয়ায় পাচারকালে কক্সবাজারে ২৮ রোহিঙ্গা আটক

কক্সবাজার, ১৫ মে- সাগরপথে মালয়েশিয়ায় পাচারকালে কক্সবাজার শহরতলীর শুকনাছড়ি ও দরিয়ানগর ঘাট থেকে নারী ও শিশুসহ ২৮ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (১৪ মে) রাত সাড়ে ১০টার দিকে তাদের আটক করা হয়। আটকদের মধ্যে ১৩ জন নারী, ৯ জন পুরুষ ও ৬ শিশু রয়েছে। এসময় পাচারে ব্যবহৃত একটি নৌকাও জব্দ করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার রাতে মালয়েশিয়ায় মানবপাচারকারী একটি চক্র দরিয়ানগর ও শুকনাছড়ি ঘাটে অর্ধ-শতাধিক নারী-পুরুষ ও শিশুকে জড়ো করে। বিষয়টি টের পেয়ে এলাকার শতাধিক মানুষ রাত সাড়ে ৯টার দিকে সমুদ্র সৈকতে পাচারকারীদের একটি বাড়ি ঘেরাও করে ২৮ জনকে আটকে রাখে। পরে খবর পেয়ে রাত সাড়ে ১০টার দিকে সদর থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে থানায় নিয়ে আসে।

স্থানীয় যুবক ইমাম হোসেন জানান, মালয়েশিয়ায় মানবপাচারকারী একটি চক্রের সদস্যরা দরিয়ানগর ও শুকনাছড়ি ঘাটকে আবারও রুট হিসেবে ব্যবহারের খবর পেয়ে মঙ্গলবার রাতে এলাকাবাসী জড়ো হয়ে একটি বাড়িতে ২৪ জন ও সমুদ্র সৈকতে চারজনকে আটকে রাখে। এসময় অন্ধকারে আরও কয়েকজন মালয়েশিয়াগামী ও মানবপাচারকারী সটকে পড়ে।

বিষয়টি নিশ্চিত করে কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদউদ্দিন খন্দকার বলেন, একদল রোহিঙ্গাকে জড়ো করে সমুদ্রপথে মালয়েশিয়া পাচার করার প্রস্তুতি নিচ্ছিল কয়েকজন দালাল। পাচারের উদ্দেশ্যে জড়ো হওয়া ২৩ জন রোহিঙ্গাকে স্থানীয়দের সহযোগিতায় উদ্ধার করা হয়। তাদের বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। পাচারে জড়িত স্থানীয় দালালরা পালিয়ে গেলেও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সূত্র: আরটিভি

আর/০৮:১৪/১৫ মে

কক্সবাজার

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে