Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২৪ মে, ২০১৯ , ১০ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-১৫-২০১৯

টিডিএসবি শিক্ষার্থী সংসদে ট্রাষ্টি পদে প্রার্থী হয়েছে বাংলাদেশি বংশদ্ভূত আদনান হাবিব

টিডিএসবি শিক্ষার্থী সংসদে ট্রাষ্টি পদে প্রার্থী হয়েছে বাংলাদেশি বংশদ্ভূত আদনান হাবিব

টরন্টো, ১৪ মে-  আগামী ১৫ এবং ১৬ ই  মে অনুষ্ঠিতব্য TDSB Student Council  ইলেকশন এ Trustee পদে প্রার্থী হয়েছে R H KING ACADEMY-র দশম শ্রেনির ছাত্র আদনান হাবিব। সে সকলের কাছে দোয়া প্রার্থনা করেছে। মঙ্গলবার সন্ধ্যা থেকে এ সংবাদটি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে কমিউনিটির সচেতন নাগরিকরা শেয়ার করছেন এবং শুভ কামনা জ্ঞাপণ করছেন।
সাংবাদিক শওগাত আলী সাগর তার ফেসবুক টাইম লাইনে আদনানকে শুভ কামনা জানিয়ে একটি তথ্যবহুল ষ্টেটাস দিয়েছেন। পাঠকদের জ্ঞাতার্থে ষ্টেটাসটি তুলে ধরা হলো। 

টরন্টো ডিস্ট্রিক্ট স্কুল বোর্ডের (টিডিএসবি) শিক্ষার্থীদের কেন্দ্রীয় একটি ছাত্র সংসদ আছে, ছাত্রছাত্রীদের সরাসরি ভোটে তারা নির্বাচিত হন। তারা অবশ্য এটিকে বলেন ‘স্টুডেন্ট সিনেট’। পুরো বোর্ডে শিক্ষার্থীদের প্রতিনিধি হিসেবে তারা দায়িত্ব পালন করেন। মোট ২৪ সদস্যের এই সিনেটে কেবলমাত্র গ্রেড ৯, ১০ এবং ১১ এর শিক্ষার্থীরাই প্রার্থী হতে পারেন। 
মনোনয়নপত্র জমা দেয়ার পর বোর্ড কর্তৃপক্ষ উদ্যোগী হয়ে প্রত্যেক প্রার্থীর বক্তব্য সম্বলিত ভিডিও প্রচার করেন যাতে শিক্ষার্থীরা যোগ্য প্রার্থী বেছে নিতে পারেন। এ বছর থেকে অবশ্য অনলাইনে ভোটাধিকার প্রয়োগের ব্যবস্থা করা হয়েছে। নির্ধারিত লিংকে গিয়ে শিক্ষার্থীরা পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবেন। ১৫ ও ১৬ মে সারাদিনই অনলাইনে ভোট দেয়া যাবে। টিডিএসবির আওতাধীন স্কুলগুলোয় গ্রেড ৬ থেকে ১১ এর শিক্ষার্থীরা এই নির্বাচনে ভোট দেবেন। প্রত্যেক শিক্ষার্থী তাদের টিডিএসবি একাউন্টে লগইন করে পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবেন। 
https://www.tdsb.on.ca/High-School/TDSB-Student-Senate/Student-Senate-Voting

কানাডা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে