Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯ , ১ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-১৪-২০১৯

কামাল হাসানের জিভ কেটে নিতে চাইলেন মন্ত্রী

কামাল হাসানের জিভ কেটে নিতে চাইলেন মন্ত্রী

নয়াদিল্লি, ১৩ মে- কামাল হাসানের জিভ কেটে নেওয়া উচিত বলে মন্তব্যে করেছেন তামিন নাড়ুর এক মন্ত্রী। কদিন আগে নাথুরাম গডসের কথা উল্লেখ করে ভারতের প্রথম সন্ত্রাসবাদী যে একজন হিন্দু, সে কথা বলেছিলেন কামাল হাসান। তার পরিপ্রেক্ষিতে সোমবার এই মন্তব্য করেন তামিল নাড়ুর মন্ত্রী কেটি রজেন্ত্র ভালাজি।

বিতর্ক অবশ্য ভালাজির কাছে নতুন কিছু নয়। এদিন তিনি দাবি করেছেন, কামাল হাসানের পার্টি এমএনএম নিষিদ্ধ ঘোষিত হোক। একই সঙ্গে নির্বাচন কমিশন যাতে কামাল হাসানের বিরুদ্ধে ব্যবস্থা নেয় সে আর্জিও জানিয়েছেন তিনি।

তামিলনাড়ুন দুগ্ধ ও ডেয়ারি উন্নয়ন দফতরের প্রতিমন্ত্রী বলেছেন, উনি বলেছেন ভারতের প্রথম উগ্রপন্থী ছিল একজন হিন্দু। ওঁর জিভ কেটে নেওয়া উচিত। উগ্রপন্থার কোনও ধর্ম হয়না, না হিন্দু, না মুসলিম, না ক্রিশ্চান।

তিনি বলেন, “সংখ্যালঘু ভোট পাওয়ার জন্য উনি এসব নাটক করছেন আর এসব কথা বলছেন। আপনি বিষ ওগরাচ্ছেন কেন! (ওঁর উচ্চারিত) সব কথাই বিষ। হাসানের দল হিংসার বীজ বুনছে। এদের নিষিদ্ধ করা উচিত এবং নির্বাচন কমিশনের উচিত ওঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া।”

এর আগে ভালাজি সংবাদ শিরোনামে এসেছিলেন। একবার তিনি মোদীকে “আমাদের বাবা” বলে উল্লেখ করেছিলেন। আরেকবার বলেছিলেন বেসরকারি দুগ্ধ সরবরাহ সংস্থাগুলি তাদের পণ্য়ের স্থায়িত্ব বাড়ানোর জন্য রাসায়নিক মেশায়।

শুক্রবার রাতে আরাভাকুরিচিতে এক নির্বাচনী সভায় ভাষণ দিতে গিয়ে কামাল হাসান বলেন, “এটা মুসলিম অধ্যুষিত অঞ্চল বলে আমি এ কথা বলছি না, বলছি কারণ আমরা দাঁড়িয়ে আছি গান্ধী মূর্তির সামনে। স্বাধীন ভারতের প্রথম জঙ্গি ছিল একজন হিন্দু, তার নাম নাথুরাম গডসে। সেখান থেকেই সম্ভবত সন্ত্রাসবাদ শুরু।”

১৯ মে আরাভাকুরিচি আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। কামাল হাসানের দল সেখানে প্রার্থী করেছে এস মোহনরাজকে।

কামাল হাসানের মন্তব্যের নিন্দা করেছে বিজেপি। তবে কংগ্রেস এ ব্যাপারে তাঁর পাশে দাঁড়িয়েছে।

কামাল হাসানের বিরুদ্ধে যাঁরা সবার আগে মুখ খুলেছেন, তাঁদের একজন বিবেক ওবেরয়। মোদীর বায়োপিকের এই অভিনেতা বলেছেন, শিল্পের মতই সন্ত্রাসেরও ধর্ম নেই।

এবারের ভোটে বিজেপির হয়ে প্রচার করছেন বিবেক ওবেরয়। টুইট করে তিনি বলেছেন, “ডিয়ার কামাল স্যার, আপনি একজন মহৎ শিল্পী। শিল্পের যেমন কোনও ধর্ম নেই, সন্ত্রাসেরও তেমন কোনও ধর্ম নেই! আপনি গডসেকে জঙ্গি বলতে পারেন, কিন্তু নির্দিষ্ট করে হিন্দু বলবেন কেন? কারণ আপনি সংখ্যালঘু এলকায় ভোট চাইতে গিয়েছেন?”

আর এস/ ১৪ মে

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে