Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৯ জুন, ২০১৯ , ৫ আষাঢ় ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-১৩-২০১৯

সরকারের কাছে আত্মহত্যার আবেদন

সরকারের কাছে আত্মহত্যার আবেদন

মহারাষ্ট্র, ১৩ মে- চাকরি নিয়ে অনিশ্চয়তায় সরকারের কাছে আত্মহত্যার আবেদন করেছেন ৩৫ বছর বয়সী তরুণ এক যুবক। সাম্প্রতি সময়ে ঘটনাটি ঘটেছে ভারতের মহারাষ্ট্রে।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের দফতরে পাঠানো এক চিঠিতে ওই যুবকটি লিখেছেন- তিনি সুশিক্ষিত। যোগ্যতা অনুযায়ী কোনো চাকরি পাচ্ছেন না। আর ক্যারিয়ার খারাপ হওয়ায় বিয়েও করতে পারছেন না।

ক্যারিয়ার অস্থিতিশীল হওয়ায় পরবর্তী সময় বিয়ের কোনো সম্ভাবনাও তিনি দেখছেন না। এতে হতাশ হয়ে পড়েছেন তিনি।

এ ছাড়া তার মায়ের বর্তমান বয়স প্রায় ৭০ এবং বাবার বয়স ৮৩ বছর। তারা বাবা-মা অসুস্থ। কিন্তু বাবা-মায়ের জন্য তেমন কিছু করতে চাইলেও সামর্থ্য না থাকার কারণে তা করতে পারছিলেন না তিনি।

কারণ এই বয়সে বাবা-মায়ের একটি অবলম্বন প্রয়োজন। কিন্তু তিনি সেই অবলম্বনও হতে পারছেন না। সবকিছু মিলিয়ে এক চরম হতাশার মধ্য দিয়ে যাচ্ছেন ওই যুবক। আর এসব কারণেই তিনি সরকার বরাবর স্বেচ্ছায় মৃত্যুবরণের আবেদন করেছেন।

মহারাষ্ট্র প্রদেশের দত্তওয়ারি থানার ওসি দেবিদাস ঘেওয়ারে ওই চিঠির বরাতে বার্তা সংস্থা এএনআইকে বলেন, চিঠিটি বিশ থেকে পঁচিশ দিন আগে পাঠানো হয়েছিল। মূলত যোগ্যতা অনুযায়ী চাকরি না পাওয়ার কারণেই এসব সমস্যার সৃষ্টি হয়েছে।

ওই যুবককে উপযুক্ত পরামর্শ দেয়া হয়েছে। তাকে কাউন্সেলিং করা হয়েছে। বর্তমানে ওই যুবক ঠিক আছেন বলে জানান দেবিদাস ঘেওয়ারে।

সূত্র: হিন্দুস্তান টাইমস
এমএ/ ০১:৫৫/ ১৩ মে

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে