Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯ , ২৯ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.3/5 (3 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-১২-২০১৯

পশ্চিম ত্রিপুরা কেন্দ্রের ১৬৮টি বুথে চলছে পুনঃভোট

পশ্চিম ত্রিপুরা কেন্দ্রের ১৬৮টি বুথে চলছে পুনঃভোট

আগরতলা, ১২মে- ভারতের সপ্তদশ লোকসভা নির্বাচনের ষষ্ঠ দফা ভোটগ্রহণে ত্রিপুরা রাজ্যের পশ্চিম আসনের ১৬৮টি বুথে পুনরায় ভোটগ্রহণ চলছে। রোববার (১২ মে) স্থানীয় সময় সকাল ৭টা থেকে বুথগুলোতে পুনরায় ভোটগ্রহণ শুরু হয়েছে। যা চলবে বিকেল ৫টা পর্যন্ত।

জানা যায়, এদিন বেলা ৯টা পর্যন্ত বুথগুলোতে ভোট পড়েছে ১৪ দশমিক ৭৯ শতাংশ। এখন পর্যন্ত ভোটগ্রহণকে কেন্দ্র করে কোনো ধরনের বিশৃঙ্খলার খবরও পাওয়া যায়নি।

এদিন ভোটগ্রহণকে কেন্দ্র করে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। প্রতিটি বুথেই মোতায়ন করা হয়েছে কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীর জওয়ান। তাদের কড়া পাহারার মধ্যেই চলছে ভোটগ্রহণ। প্রয়োজনীয় কাগজপত্র দেখেই ভোটারদের ভোটগ্রহণ কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হচ্ছে।

এর আগে ১১ এপ্রিল এই কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছিল। কিন্তু ঔদিন একাধিক বুথে কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীর সদস্য না থাকায় ব্যাপক রিগিং (ভোটে অনিয়ম) করা হয়েছে বলে নির্বাচন কমিশনে অভিযোগ করে বিরোধী কংগ্রেস ও বামফ্রন্ট। এমনকি বহু জায়গায় সিসিটিভি ক্যামেরাও নষ্ট করে ফেলা হয়েছে বলে তারা জানায়। তদন্ত শেষে ঘটনার সত্যতা পেয়ে এই কেন্দ্রে পুনঃভোটের ঘোষণা দেয় কমিশন। এরই জেরে এই কেন্দ্রের ১৬৮টি বুথে পুনঃভোট হচ্ছে। এই বুথগুলোতে মোট এক লাখ ৪১ হাজার ২৫১ জন ভোটার রয়েছেন।

কেন্দ্রের বুথগুলোতে পূর্বের তুলনায় এবার অনেক বেশি সিসিটিভি ক্যামেরা লাগানো হয়েছে। আগে শুধু ভোটিং রুমের ভেতরে সিসিটিভি থাকলেও এবার বাইরেও লাগানো হয়েছে। এছাড়া ক্যামেরার মাধ্যমে এবারের পুরো ভোট প্রক্রিয়া রেকর্ড করা হচ্ছে। এজন্য আলাদা লোকও নিয়োগ দিয়েছে নির্বাচন কমিশন।

এস ই / ১৩:৫০ / ১২ মে

ত্রিপুরা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে