Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০১৯ , ৭ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-১১-২০১৯

চিড়িয়াখানায় নেকড়ের খাঁচায় কুকুর!

চিড়িয়াখানায় নেকড়ের খাঁচায় কুকুর!

চীনের একটি চিড়িয়াখানার বিরুদ্ধে দর্শকদের বিভ্রান্ত করার অভিযোগ উঠেছে। অভিযোগ রয়েছে, নেকড়ের খাঁচায় কুকুরকে বন্দি করে খাঁচার গায়ে ‘নেকড়ে' লেখা সাইনবোর্ড টাঙিয়েছে কর্তৃপক্ষ। দেশটির ইউহান শহরের জিউফেং চিড়িয়াখানায় এমনটাই ঘটনা ঘটেছে বলে জানা গেছে। 

তবে সাংঘাইইস্টের মতে, চিড়িয়াখানা কর্তৃপক্ষের কাছে এর যথেষ্ট ব্যাখ্যা রয়েছে। 

এ বিষয়ে চিড়িয়াখানার এক কর্মীর দাবি, ওই ঘেরাটোপে একটি নেকড়েও থাকে, কিন্তু সেই সময়ে সে ঘুমোচ্ছিল। কুকুরটি থাকে তার সঙ্গী হিসেবে। 

ওই কর্মীর ব্যাখ্যা, ওই নেকড়েটি খুবই হিংস্র, সে বাকি নেকড়েদের আহত করে ফেলে বলে তাকে আলাদা করে রাখা হয়েছিল। কিন্তু তাতে সে কিছুদিনের মধ্যেই নিঃসঙ্গতায় ভুগতে শুরু করে। তাকে সঙ্গ দেওয়ার জন্য মাদী-সারমেয়দের রাখার ব্যবস্থা করা হয়। তাদেরই একজনের সঙ্গে নেকড়ের সুসম্পর্ক তৈরি হয়ে যায়। 
ওরা দুজনেই শেষ দুই বছর ধরে একই খাঁচায় খুশি মনে থাকে। সম্ভবত ওদের মধ্যে একটা ভালোবাসার সম্পর্কও তৈরি হয়েছে। 

এদিকে দর্শকদের মনে যে সন্দেহ তৈরি হয়েছে তাকেও উড়িয়ে দেওয়া যায় না। 

এর আগেও ২০১৭ সালে চীনের গুসিয়ান চিড়িয়াখানায় সত্যিকারের পেঙ্গুইনের বদলে খেলনা পেঙ্গুইন দেখে রেগে গিয়েছিলেন দর্শকরা। আরেকবার সাইবেরিয়ান বাঘের খাঁচাতেও দর্শকদের চোখে পড়েছিল কুকুর!

এমএ/ ০৩:০০/ ১১ মে

বিচিত্রতা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে