Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ২৯ ফেব্রুয়ারি, ২০২০ , ১৬ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 2.4/5 (16 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-০৭-২০১৩

ময়মনসিংহে কলেজ ছাত্রী স্বর্ণার মৃত্যুতে ফুঁসছে অনলাইন

এম.আব্দুল্লাহ আল মামুন খান



	ময়মনসিংহে কলেজ ছাত্রী স্বর্ণার মৃত্যুতে ফুঁসছে অনলাইন

ময়মনসিংহ, ৭ সেপ্টেম্বর- বখাটের ইটের আঘাতে নিহত ময়মনসিংহের আনন্দমোহন বিশ্ববিদ্যালয় কলেজের বাংলা বিভাগের প্রথম বর্ষের ছাত্রী আফসারি আখতার স্বর্ণার (২১) মৃত্যু ব্যথিত করেছে শহরবাসিকে।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুর সাথে লড়াই করে মারা যাওয়া এ কলেজ ছাত্রীর মৃত্যু সাড়া ফেলেছে অনলাইনেও। খুনির বিচারের পাশাপাশি এ অনাকাঙ্ক্ষিত মৃত্যুর প্রতিবাদে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে চলছে শোক আর দ্রোহ। প্রতিবাদ আর ধিক্কারে ফুঁসে উঠেছেন অনলাইন অ্যাক্টিভিস্টরা।
 
এ হত্যার ঘটনায় শহরের সচেতন সাধারণ মানুষের পাশাপাশি জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকেও চলছে শোক আর দ্রোহ। 
 
ময়মনসিংহ-৪-সদর আসনের সংসদ সদস্য প্রিন্সিপাল মতিউর রহমানের জ্যেষ্ঠ পুত্র, আওয়ামী লীগ নেতা ও অনলাইন অ্যাক্টিভিস্ট মুহিত উর রহমান শান্ত শনিবার দিনগত রাত দেড়টায় তার ফেইসবুকে হাসপাতালের আইসিও বিভাগে স্বর্ণার মৃত্যুর সঙ্গে লড়াইয়ের ছবিসহ একটি ওয়ালকনটেন্ট পোস্ট করেন। পোস্টে তিনি লিখেছেন, এ মৃত্যু স্বর্ণার জন্য শুধু শরীরী মৃত্যু, কিন্তু আমাদের জন্য (পুরুষ যারা) পুরুষত্বের মৃত্যু। ওকে হত্যা করে যে পুরুষ নামটা কলঙ্কিত করলো তাকে ফাঁসিতে দেখতে চাই। 
 
ফেরদৌস করিম তমাল নামে এক অনলাইন অ্যাক্টিভিস্ট তার ওয়াল স্ট্যাটাসে লিখেছেন, ময়মনসিংহ ইজ ক্রায়িং। হুসেইন আওলাদ লিখেছেন, স্বর্ণার খুনির দৃষ্টান্তমূলক শাস্তি চাই। পিয়া লিখেছেন, স্বর্ণার বিষয়টা ভাবতেই গা শিউরে উঠে। 
 
‘আমরা ময়মনসিঙ্গা’ নামের একটি ফেইসবুক ফ্যান পেইজের ওয়ালে স্বর্ণার মৃত্যুর সংবাদ দিয়ে লেখা হয়েছে, ময়মনসিংহবাসী এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি চায়।
 
এদিকে, আদরের মেয়েকে হারিয়ে পাগলপ্রায় স্বর্ণার বাবা আতাউর রহমান ও মা হালিমা খাতুন। আহাজারি করে দু’জনেই বলছেন, কোন জানোয়ার এভাবে কাউকে হত্যা করতে পারে? মানুষ কীভাবে এমন নির্দয় হয়? অপরদিকে, স্বর্ণার মৃত্যুর সংবাদের পর পালিয়ে গেছে বখাটে কলেজ ছাত্র আব্দুস সামাদ রাজুর পরিবার। শহরের সারদা ঘোষ রোড এলাকায় রাজুর বাসায় ঘটনার দিন থেকেই ঝুলছে তালা।
 
এ বিষয়ে কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলাম সরোয়ার জানান, শনিবার দিনগত রাত পর্যন্ত এ ঘটনায় এখনো নিহতের পরিবারের তরফ থেকে মামলা দায়ের করা হয়নি। তবে আমরা ঘাতক রাজুকে ধরতে অভিযান শুরু করেছি।
 
প্রসঙ্গত উল্লেখ্য, গত ০১ সেপ্টেম্বর বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেনে এক বন্ধুর সাথে বেড়াতে যায় শহরের নওমহল রোড এলাকার ব্যবসায়ী আতাউর রহমানের মেয়ে আফসারি আখতার স্বর্ণা। এ খবর পেয়ে কথিত প্রেমিক আনন্দমোহন বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্র বখাটে আব্দুস সামাদ রাজুও সেখানে আকস্মিকভাবে উপস্থিত হয়ে ইট হাতে তার উপর ঝাঁপিয়ে পড়ে। পরে বখাটে রাজু ইট দিয়ে স্বর্ণার মাথা ও মুখমণ্ডল থেতলে দিয়ে পালিয়ে যায়।
 
সংকটাপন্ন অবস্থায় স্বর্ণাকে প্রথমে ময়মনসিংহ মেডিকেল কলেজ, পরে ঢাকা এবং সব শেষ আবারো ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের আইসিওতে ভর্তি করা হলে শুক্রবার দুপুরে চিকিসাধীন অবস্থায় মৃত্যু হয় তার। 

ময়মনসিংহ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে