Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯ , ২৮ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-০৯-২০১৯

নেত্রকোনায় ঘূর্ণিঝড়ে ছয় শতাধিক ঘর-বাড়ি বিধ্বস্ত

নেত্রকোনায় ঘূর্ণিঝড়ে ছয় শতাধিক ঘর-বাড়ি বিধ্বস্ত

নেত্রকোনা, ০৯ মে- নেত্রকোনা জেলা সদর ও আটপাড়া উপজেলায় বয়ে যাওয়া ঘূর্ণিঝড়ে ছয় শতাধিক কাঁচা আধাপাকা ঘর-বাড়ি বিধ্বস্ত হয়েছে। ভেঙে পড়েছে সহস্রাধিক গাছপালা। এসময় আটপাড়া উপজেলার স্বরমুশিয়া ইউনিয়নের গাঘড়া গ্রামে ঘরের নীচে চাপা পড়ে বেশ কয়েকজন আহত হয়েছেন।

স্বরমুশিয়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দস সাত্তার জানান, ইউনিয়নের ১৪টি গ্রামের ওপর দিয়ে বুধবার গভীর রাতে ঘূর্ণিঝড় বয়ে যায়। ঝড়ে ইউনিয়নের ১৪টি গ্রামের কমপক্ষে ছয় শতাধিক কাঁচা আধাপাকা ঘর-বাড়ি বিধ্বস্ত এবং সহস্রাধিক গাছ, বিদ্যুতের খুঁটি উপরে ও ভেঙে পড়েছে।

ক্ষতিগ্রস্থ এলাকাবাসী জানান, জেলার আটপাড়া উপজেলার স্বরমুশিয়া ইউনিয়নের কুনাপাড়া, গাঘড়া, নয়াপাড়া, রুপচন্দ্রপুর, সুতার পুর, ভবানীপুর, মোস্তফাপুর, দৈড়াবক্স আইমাসহ ১৪টি গ্রামে ঝড়ে বাজারের কমপক্ষে ১০/১৫টি দোকানসহ টিনের চালা ঘরসহ ছয় শতাধিক কাঁচা ও আধাপাকা ঘর বিধ্বস্ত হয়।

ঝড়ে সহস্রাধিক ফলজ ও বনজ গাছ ও বিদ্যুতের খুঁটি উপরে এবং ভেঙে পড়ে। ঝড়ের সময় ঘর ও গাছের নীচে চাপা পড়ে এক বৃদ্ধা মহিলাসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। ঝড়ের পর থেকে ওই এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়।

এ ছাড়া জেলা সদরের মদনপুর ইউনিয়নের নরেন্দ্রপুর আমতলা ইউনিয়নের পাচঁকাহনীয়া এলাকায় ঝড়ে বিধ্বস্ত হয়ে ক্ষতিগ্রস্থ হয়েছে শতাধিক ঘড়বাড়ী ও গাছপালা।

খবর পেয়ে জেলা প্রশাসক মঈন উল ইসলাম বৃস্পতিবার সকালে ক্ষতিগ্রস্ত আটপাড়া এলাকা পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্থদের তালিকা তৈরি করে ক্ষতিগ্রস্থদের সহায়তা প্রদান করা হবে বলে জানান তিনি।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এমএ/ ০৩:৪৪/ ০৯ মে

নেত্রকোনা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে