Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯ , ৫ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (46 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-৩০-২০১১

টিপাইমুখ বাঁধ নিমাণ বন্ধ না করলে নিউইয়র্কে ভারতীয় কন্স্যুলেট ঘেরাওয়ের হুমকি

টিপাইমুখ বাঁধ নিমাণ বন্ধ না করলে নিউইয়র্কে ভারতীয় কন্স্যুলেট ঘেরাওয়ের হুমকি
মার্চের গাড়ি বহরে বিভিন্ন স্থানে হামলার তাৎক্ষণিক প্রতিবাদ এবং টিপাইমুখ বাঁধ নির্মাণ থেকে ভারত বিরত না হলে নিউইয়র্কে ভারতীয় কন্স্যুলেট ঘেরাও কর্মসূচির হুমকিতে ২৭ নভেম্বর রাতে (বাংলাদেশ সময় সোমবার সকাল) নিউইয়র্ক সিটি বিএনপির উদ্যোগে ব্র?কলীনে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন এ শাখার সভাপতি আলহাজ্ব মাহফুজুল মাওলা নান্নু এবং পরিচালনা করেন সেক্রেটারী এম এ খালেক। প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাশা বাবুল  খালেদা জিয়ার রোডএবং বিশেষ অতিথি ছিলেন তারেক রহমান স্বদেশ প্রত্যাবর্তন কমিটির সভাপতি পারভেজ সাজ্জাদ। সমাবেশে খালেদা জিয়ার রোড মার্চে হামলার জন্যে যুবলীগকে অভিযুক্ত করা হয় এবং অবিলম্বে এহেন অপকর্ম থেকে বিরত হবার আহবান জানানো হয়। প্রধান অতিথির বক্তব্যে জনাব বাবুল বলেন, টিপাইমুখ বাঁধ হচ্ছে, অথচ সরকারের কোন প্রতিবাদ নেই। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া টিপাইমুখ বাঁধের বিরুদ্ধে সোচ্চার হবার পর সরকারের টনক নড়েছে। এভাবেই শেখ হাসিনা ভারতের তাবেদারী করছেন দেশের স্বার্থ জলাঞ্জলী দিয়ে। তিনি বলেন, টিপাইমখি বাঁধ নির্মাণ থেকে ভারত বিরত না হলে নিউইয়র্কে ভারতীয় কন্স্যুলেটের সামনে লাগাতার ঘেরাও শুরু করবে প্রবাসীরা। সমাবেশে আরো বক্তব্য রাখেন মুছা হায়দার, ইঞ্জিনিয়ার আব্দুল হক, এ কে এম মোস্তফা, কামালউদ্দিন, জাকির হাওলাদার, আহসানউল?াহ বাচ্চু, মনিরুল ইসলাম খোকা, শাহেদা সুলতানা লাকী প্রমুখ। এ সময় একজন বক্তা বলেন, ১/১১ পরববর্তী সময়ে যারা বেগম জিয়া এবং তারেক রহমানকে অসম্মান করে প্রকাশ্যে বক্তব্য রেখেছেন আজ তারাই নাকি যুক্তরাষ্ট্র বিএনপির নেতা হচ্ছেন। এ পরিস্থিতি অব্যাহত থাকলে বিএনপির ত্যাগী ও পরীক্ষিত নেতাদের ধরে রাখা সম্ভব হবে না। তারেক রহমানের স্বদেশ প্রত্যাবর্তনের পথ সুগম করার লক্ষ্যে বিএনপির সর্বস্তরের নেতা-কর্মীর মধ্যে ঐক্যের বিকল্প নেই বলেও বক্তারা মন্তব্য করেন।
এদিকে বাংলাদেশ সময় মঙ্গলবার সকালে নিউইয়র্কের জ্যাকসন হাইটসে টিপাইমুখ বাঁধ নির্মাণ থেকে ভারতকে বিরত হবার আহবানে আন্তর্জাতিক জনমত গঠনকল্পে বিভিন্ন কর্মসূচি ঘোষণার জন্যে এক সংবাদ সম্মেলন আহবান করেছে তারেক পরিষদ আন্তর্জাতিক কেন্দ্রীয় কমিটি। এ সংগঠনের চেয়ারম্যান আকতার হোসেন বাদল বার্তা সংস্থা এনাকে জানিয়েছেন, জাতিসংঘের সামনে বিক্ষোভ, ভারতীয় দূতাবাস ঘেরাওসহ বিভিন্ন কর্মসূচি ঘোষণা করা হবে সংবাদ সম্মেলন থেকে।

যূক্তরাষ্ট্র

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে