Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯ , ১ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৫-০৫-২০১৯

নীলফামারীতে ৩ হাজার মসজিদে একই নিয়মে তারাবিহ হবে

নীলফামারীতে ৩ হাজার মসজিদে একই নিয়মে তারাবিহ হবে

নীলফামারী, ০৫ মে- নীলফামারী জেলার ৩৪৬৩টি মসজিদে পবিত্র মাহে রমজানে তারাবিহর নামাজ হবে।

মুসল্লিদের নামাজ আদায়ের সুবিধার্থে একই নিয়মে তারাবিহর নামাজে পবিত্র কুরআন তেলওয়াত করবেন স্ব স্ব মসজিদের হাফেজগণ।

ইসলামিক ফাউন্ডেশন সূত্র জানায়, জেলার ৩৪৬৩টি মসজিদের মধ্যে নীলফামারী সদরে ৮৩৩টি, জলঢাকায় ৬৭৬টি, সৈয়দপুরে ৩৭০টি, ডোমারে ৪৭৫টি, কিশোরগঞ্জে ৫৭৩টি এবং ডিমলায় ৫৫৬টি মসজিদ রয়েছে।

সূত্র জানায়, রমজানের প্রথম ছয়দিন দেড় পাড়া করে নয় পাড়া এবং ২৬ রমজান রাত (২৭তম রজনী) পর্যন্ত ১ পাড়া করে পড়ে কুরআন খতম করা করা হবে।

জাতীয় ইমাম সমিতি নীলফামারী জেলা শাখার সাধারণ সম্পাদক খন্দকার মাওলানা মোহাম্মদ আশরাফুল হক নুরী জানান, তারাবির নামাজে একই নিয়মে কুরআন তেলওয়াতের ফলে মুসল্লিরা যে মসজিদে নামাজ আদায় করুক না কেন সম্পুর্ণ কোরআন শুনতে পারবেন।

তিনি বলেন, সব মসজিদে হাফেজগণ যাতে একই নিয়মে পবিত্র কোরআন তেলওয়াত করেন সেটি সমিতি থেকে মসজিদগুলোতে বলা হয়েছে।

ইসলামিক ফাউন্ডেশন নীলফামারী জেলা কার্যালয়ের উপ-পরিচালক মারুফ রায়হান জানান, ইতোমধ্যে কার্যালয় থেকে জেলার সকল মসজিদে তারাবিহর নামাজে একই নিয়মে কুরআন তেলওয়াত সংক্রান্ত নির্দেশনা জানিয়ে দেয়া হয়েছে।

তিনি জানান, পবিত্র মাহে রমজান উপলক্ষে বিভিন্ন মসজিদে তাফসির অনুষ্ঠিত হবে এছাড়া ধর্মীয় সকল পুস্তক সর্বোচ্চ ৩৫টাকা কমিশনে বিক্রয় করা হবে ইসলামিক ফাউন্ডেশনের বিক্রয় কেন্দ্র থেকে।

এন এ/০৫ মে

নীলফামারী

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে