Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৯ জুন, ২০১৯ , ৫ আষাঢ় ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৫-০৪-২০১৯

ইরান-যুক্তরাষ্ট্র যুদ্ধ বেঁধে যেতে পারে: জারিফ

ইরান-যুক্তরাষ্ট্র যুদ্ধ বেঁধে যেতে পারে: জারিফ

তেহরান, ০৪ মে- ইরানের পররাষ্ট্রমন্ত্রী জাওয়াদ জারিফ বলেছেন, ইরান এবং আমেরিকার মধ্যে আসন্ন যুদ্ধের কোনও আশংকা নেই; তবে বিশেষ কোনও দুর্ঘটনার কারণে সামরিক সংঘাত বেঁধে যেতে পারে।

ব্রিটিশ অনলাইন সংবাদপত্র ইন্ডিপেন্ডেন্টকে দেয়া সাক্ষাৎকারে এ আশংকার কথা ব্যক্ত করেন তিনি। নিউ ইয়র্কের জাতিসংঘ সদর দফতরে ইরানি স্থায়ী মিশন থেকে এ সাক্ষাৎকার দেন জারিফ। 

তিনি বলেন, ইরান এবং আমেরিকার মধ্যে আসন্ন যুদ্ধের কোনও আশংকা নেই তবে দুর্ঘটনা ঘটতে পারে এবং এর ফলে বেঁধে যেতে পারে সামরিক সংঘাত।
কি ধরণের দুর্ঘটনার কারণে এমন যুদ্ধ বেঁধে যেতে পারে বলে জানতে চাওয়া হয় তার কাছে।  জবাবে ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসিকে বিদেশি সন্ত্রাসী সংস্থার কালো তালিকাভুক্ত করার  মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পদক্ষেপকে উদাহরণ হিসেবে তুলে ধরেন তিনি।

পারস্য উপসাগর এবং কৌশলগত পানিপথ হরমুজ প্রণালী দিয়ে যাতায়াতকারী জাহাজগুলোর সঙ্গে আইআরজিসি’র গুরুত্বপূর্ণ যোগাযোগ ঘাটতির কারণে এ জাতীয় সংঘাত ঘটতে পারে বলে আশঙ্কা ব্যক্ত করেন তিনি।

সূত্র: বিডি প্রতিদিন
আর এস/ ০৪ মে

মধ্যপ্রাচ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে