Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২৬ জুন, ২০১৯ , ১২ আষাঢ় ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-০২-২০১৯

তুরস্ক সফরে যাচ্ছেন ডোনাল্ড ট্রাম্প

তুরস্ক সফরে যাচ্ছেন ডোনাল্ড ট্রাম্প

আঙ্কারা, ০২ মে- তুর্কি প্রেসিডেন্ট এরদোগানের আমন্ত্রণে তুরস্ক সফরে যাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। খুব শিগগিরই মার্কিন প্রেসিডেন্ট এ সফর করবেন।

বিষয়টি নিশ্চিত করেছেন তুর্কি পররাষ্ট্রমন্ত্রী মেভলুত কাভুসোগলু। বৃহস্পতিবার আঙ্কারায় এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, আগামী জুনে ইউরোপ সফরের পরপরই ট্রাম্প তুরস্ক যাবেন। খবর আনাদলু ও ডেইলি সাবাহ

তুর্কি পররাষ্ট্রমন্ত্রী বলেন, তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান হোয়াইট হাউসে মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে বৈঠককালে তাকে তুরস্ক সফরের আমন্ত্রণ জানিয়েছিলেন। এ ছাড়া বিভিন্ন ইস্যুতে এরদোগান ও ট্রাম্প প্রায়ই টেলিফোনে কথা বলেন। যদিও কিছু বিষয়ে উভয় দেশের দৃষ্টিভঙ্গিতে পার্থক্য রয়েছে।

মেভলুত বলেন, ট্রাম্পের সঙ্গে এরদোগানের যোগাযোগ ও কথোপকথন সবসময়ই ইতিবাচক ছিল।

দুই রাষ্ট্রপতির মধ্যে সর্বশেষ যোগাযোগের বিষয়ে তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী বলেন, এরদোগান সবসময় ইতিবাচকভাবেই সব বিষয় মোকাবেলা করেন। তাই এরদোগান তুরস্ক সফরে আবার ট্রাম্পকে আমন্ত্রণ জানিয়েছেন।

তিনি জানান, মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প আগামী জুনে ব্রিটেন ও ফ্রান্স সফরে যাবেন।

ব্রিটেন ও ফ্রান্স সফরের পরই ট্রাম্পের তুরস্ক সফরের কথা নিশ্চিত জানিয়ে তুর্কি পররাষ্ট্রমন্ত্রী বলেন, এ দুটি দেশ সফরের সময়ই তুরস্ক আসার একটা সম্ভাবনা ছিল। কিন্তু যুক্তরাষ্ট্র জানিয়েছে তারা বড় পরিসরে আনুষ্ঠানিকভাবে তুরস্ক সফর করতে চায়। এ জন্য সম্ভবত এক মাস সময় লাগবে।

তবে সফরের তারিখ এখনও নির্ধারণ হয়নি জানিয়ে তিনি বলেন, এখনও সময় চূড়ান্ত হয়নি। তবে আগামী কয়েক দিনের মধ্যেই তা নির্ধারণ হবে।

সূত্র: আনাদলু ও ডেইলি সাবাহ আরবি
এমএ/ ১১:৩৩/ ০২ মে

মধ্যপ্রাচ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে