Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২৩ অক্টোবর, ২০১৯ , ৮ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-০১-২০১৯

সকলের কাছে ক্ষমা চাইলেন শামিম ওসমান

সকলের কাছে ক্ষমা চাইলেন শামিম ওসমান

নারায়ণগঞ্জ, ০১ মে- ‘যেই কদিন বেঁচে আছি আপনাদের সকলের জন্য দোয়া করবো। আল্লাহ মনে হয় আমার মতো মানুষের দোয়া কবুল করবে না। কিন্তু চেষ্টা করবো এই জন্য কারণ আল্লাহতো গাফুরুর রাহিম। আল্লাহ আমাদের শাস্তি দেয়ার জন্য দুনিয়ায় পাঠাননি। আল্লাহ আমাদের পুরস্কার দেয়ার জন্য, পরীক্ষা দেয়ার জন্য মানুষকে দুনিয়াতে পাঠিয়েছেন। আমরা কেউ অহংকার করি, কেউ গড়িমা দেখাই কিন্তু জীবনটা খুব সহজ।’

মরহুম সংসদ সদস্য নাসিম ওসমানের ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে উত্তর চাষাড়া জামে মসজিদে আয়োজিত দোয়া মাহফিলে এসব কথা বলেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান। সে সময় মসজিদের ভিতরে এবং বাহিরে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টির অসংখ্য নেতাকর্মীসহ সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।

শামীম ওসমান বলেন, আমাদের কিছুই করার নেই। আপনাদের জন্য শুধু এইটুকুই বলতে পারি। আমি নামাজ পড়ি, পাঁচ ওয়াক্তই পড়ি, তাহাজ্জুতও পড়ি। আল্লাহর ঘরে যখন যাই নারায়ণগঞ্জবাসী সকলের জন্য দোয়া করি।

তিনি বলেন, খুব ছোট আমরা। অধৈর্য্য হয়ে যাই যে, কোনটা খারাপ আর কোনটা ভাল? এটা একমাত্র আল্লাহ তায়ালাই বলতে পারেন আমরা কেউই বলতে পারি না। আমরা মনে করি- এটা আমাদের জন্য খারাপ হচ্ছে কিন্তু সেটা আমাদের জন্য ভালই হচ্ছে। তাই আমি আপনাদের কাছে দোয়া ভিক্ষা চাই আপনারা আমার ভাই নাসিম ওসমানের জন্য দোয়া করবেন।

মরহুম নাসিম ওসমানকে স্মরণ করে শামীম ওসমান বলেন, আল্লাহ তাকে অনেক সৌভাগ্য দিয়েছেন, পবিত্র মক্কায় কাবা ঘরে ঢুকে তা দেখার সৌভাগ্য দিয়েছেন আমাকে। এবং সেটা তার জীবনের অনেক বড় পাওয়া। আজকে আমার ভাইয়ের জন্য বন্দরসহ বিভিন্ন জায়গাতে দোয়া হয়েছে, মিলাদ হয়েছে। আসলে আমার ভাইয়ের উপর, আমাদের পরিবারের যতটুকু হক রয়েছে আপনাদেরও ঠিক ততটুকুই রয়েছে।

তিনি বলেন, আমরা আপনাদের সকলের কাছে ক্ষমা ভিক্ষা চাই। আমার বড় ভাই সেলিম ওসমান ভাই আছেন উনিও এলাকার জন্য কাজ করছেন। আমিও কম বেশি করার চেষ্টা করছি। কয়দিন আছি জানি না। কয়দিন বাঁচবো জানি না। তাই আমি আপনাদের কাছে হাতজোড় করে ভিক্ষা চাই আপনারা সবাই আমাদের জন্য দোয়া করবেন।

শামীম ওসমান আরো বলেন, আমার আব্বা আম্মার জন্য দোয়া করবেন। এবং বিশেষ করে আজকের দিনটাতে আমার বড় ভাই নাসিম ওসমানের জন্য দোয়া করবেন যাতে আল্লাহ রাব্বুল আলামিন তার কবরের আযাব মাফ করে দেন। বেহেশতের দরজাটা যেন খুলে দেয়। তার পরিবারের জন্য দোয়া করবেন।

সূত্র: বাংলা ইনসাইডার
আর এস/ ০১ মে

নারায়নগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে