Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২৭ জুন, ২০১৯ , ১২ আষাঢ় ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৫-০১-২০১৯

পাঁচ বছর পর আইএস প্রধানের ভিডিও, আশঙ্কায় ইরাক

পাঁচ বছর পর আইএস প্রধানের ভিডিও, আশঙ্কায় ইরাক

বাগদাদ, ০১ মে- পাঁচ বছর পর একটি ভিডিও বার্তায় দেখা গেছে ইসলামিক স্টেটের (আইএস) প্রধান আবু বকর আল-বাগদাদিকে। আইএসের সক্ষমতা কমে গেলেও সংগঠনটি সারাবিশ্বের জন্য হুমকি বলে সতর্ক করেছেন ইরাকের প্রধানমন্ত্রী আদেল আব্দুল মাহদি।

মঙ্গলবার প্রকাশিত একটি প্রতিবেদনে এসব কথা জানায় যুক্তরাজ্যের সংবাদ সংস্থা রয়টার্স। এতে বলা হয়, ইরাকের প্রধানমন্ত্রীর মতে ভিডিওটি একটি প্রত্যন্ত অঞ্চলে ধারণ করা। কিন্তু অঞ্চলটি কোন দেশের অন্তর্ভুক্ত তা উল্লেখ করেননি তিনি।

সোমবার আইএসের মিডিয়া নেটওয়ার্ক আল ফুরকান ১৮ মিনিটের একটি ভিডিও প্রকাশ করে। এতে দাড়িওয়ালা এক ব্যক্তিকে বাগদাদি বলে উল্লেখ করা হয়। তিনি বলেন, সিরিয়ার বাগুজ অঞ্চলটি হারানোর প্রতিশোধ হিসেবে শ্রীলঙ্কায় হামলা করা হয়েছে।

এর আগে ২০১৪ সালে ইরাকের মসুল শহরে ধারণ করা বাগদাদির একটি ভিডিও প্রকাশের পর এই প্রথম কোনও ভিডিওতে দেখা গেলো তাকে। কবে এই ভিডিও ধারণ করা হয়েছে এবং এর সত্যতা নিশ্চিত করা যায়নি বলে জানিয়েছে যুক্তরাজ্যের সংবাদ সংস্থাটি।

বাগদাদির এই ভিডিও প্রকাশের পর জার্মানি সফরকালে দেশটির রাজধানী বার্লিনে একটি সংবাদ সম্মেলনে ইরাকের প্রধানমন্ত্রী আব্দুল মাহদি আশঙ্কা প্রকাশ করে বলেন, আইএস প্রধানের অবস্থান সংক্রান্ত গোয়েন্দা তথ্য আমরা এখনই দিতে পারছি না। তবে তিনি একটি প্রত্যন্ত অঞ্চলে আছেন।

ইরাকি সরকারের নিরাপত্তা উপদেষ্টা হিশাম আল-হাশেমি জানান, বাগদাদির ১৭টি আস্তানার মধ্যে সম্ভবত চারটির অস্তিত্ব এখনও আছে। এগুলো ইরাকের আনবারের (প্রদেশ) মরুভূমি বা সিরিয়ার হোমস মরুভূমিতে (পূর্বাঞ্চল) অবস্থিত।

সূত্র: আরটিভি 
আর এস/ ০১ মে

মধ্যপ্রাচ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে