Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১৮ জুন, ২০১৯ , ৩ আষাঢ় ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৪-৩০-২০১৯

এবার 'মুসলিম ব্রাদারহুডকে' সন্ত্রাসী ঘোষণা করতে চলেছে যুক্তরাষ্ট্র 

এবার 'মুসলিম ব্রাদারহুডকে' সন্ত্রাসী ঘোষণা করতে চলেছে যুক্তরাষ্ট্র 

ওয়াশিংটন, ৩০ এপ্রিল- মিসরের নিষিদ্ধ ঘোষিত রাজনৈতিক দল মুসলিম ব্রাদারহুডকে বিদেশি সন্ত্রাসী গোষ্ঠী হিসেবে তকমা লাগাতে কাজ করছে ট্রাম্প প্রশাসন। মঙ্গলবার হোয়াইট হাউস জানায়, মিসরের প্রাচীনতম ইসলামি আন্দোলনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করা হবে।

হোয়াইট হাউসের প্রেস সচিব সারাহ সানদার এক ইমেইল বার্তায় বলেন, প্রেসিডেন্টের সঙ্গে জাতীয় নিরাপত্তা দলের বৈঠক হয়েছে। সেখানে ওই দলটি নেতাকে (ট্রাম্প) এর কারণ সম্পর্কে অবহিত করেছে। সন্ত্রাসী তকমা লাগানোর বিষয়ে অভ্যন্তরীণ কাজ চলছে।

প্রসঙ্গত ক্ষমতা গ্রহণের মাত্র এক বছরের মাথায় ২০১৩ সালে তৎকালীন সেনাপ্রধান ও বর্তমান প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল সিসির নেতৃত্বে সেনা অভ্যুত্থানে ক্ষমতাচ্যুত হন গণতান্ত্রিকভাবে নির্বাচিত মিসরের প্রথম প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসি। এর প্রতিবাদে ওই বছরের ১৪ আগস্ট রাস্তায় নামে জনগণ। হিউম্যান রাইটস ওয়াচের তথ্য অনুযায়ী, ৮৫ হাজার বিক্ষোভকারী ওই বিক্ষোভে অংশ নেয়।

পরে ৪৫ দিনের দীর্ঘ এ বিক্ষোভে অংশগ্রহণকারীর সংখ্যা বাড়তে থাকে এবং তা আরও বেশি সংগঠিত হয়।

একপর্যায়ে কায়রোর রাবা আল আদাবিয়া ও তাহরির স্কয়ারে বিক্ষোভে জড়ো হয় লাখো মানুষ। শান্তিপূর্ণ বিক্ষোভের ওপর নিরাপত্তা বাহিনী সহিংস অভিযান চালায়। কয়েক হাজার বিক্ষোভকারীর হতাহত হওয়ার মধ্য দিয়ে শেষ হয় বিক্ষোভ। এরপর সাঁড়াশি অভিযান চালিয়ে গ্রেফতার করা হয় মুরসি সমর্থকদের।

সূত্র: যুগান্তর
এইচ/২১:২৫/৩০ এপ্রিল

উত্তর আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে