Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২৬ জুন, ২০১৯ , ১২ আষাঢ় ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-২৯-২০১৯

‘সৌদি অপরাধ বন্ধ করতে হজ বয়কট করুন’

‘সৌদি অপরাধ বন্ধ করতে হজ বয়কট করুন’

ত্রিপোলি, ২৯ এপ্রিল- লিবিয়ার গ্র্যান্ড মুফতি সাদিক আল-কারিয়ানি মুসলিম উম্মাহর প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, সৌদি আরবের অপরাধযজ্ঞ বন্ধ করতে মুসলমানদের কয়েকবার হজ করা থেকে বিরত থাকা উচিত। তিনি বলেন, হজ থেকে আয় করা রাজস্ব মুসলমানদের বিরুদ্ধে অপরাধ সংঘটনে ব্যয় করে সৌদি সরকার। এ খবর দিয়েছে পার্সটুডে।

মুফতি সাদিক কারিয়ানি বলেন, “মুসলমানদের জীবনে হজ একবার ফরজ, সেটা আদায় করলেই চলে। যেসব মানুষ দ্বিতীয়বার হজে যাবেন বা ঐচ্ছিক উমরাহ করবেন তিনি সওয়াব অর্জনের বদলে গুনাহ করবেন। কারণ এই খাত থেকে অর্জিত অর্থ সৌদি সরকার মুসলমানদের বিরুদ্ধেই ব্যবহার করছে।”

লিবিয়ার ইয়ান টেলিভিশন চ্যানেলে দেয়া বক্তৃতায় মুফতি কারিয়ানি তার এই ফতোয়ার কারণ ব্যাখ্যা করে বলেন, “হজ থেকে অর্জিত অর্থ সৌদি সরকার আমাদের বন্ধু মুসলানদের বিরুদ্ধে অপরাধযজ্ঞে ব্যবহার করে থাকে। তারা এই অর্থ ইয়েমেন, সুদান, লিবিয়া, তিউনিশিয়া ও আলজেরিয়ার মুসলমানদের বিরুদ্ধে খরচ করছে।”

জাতীয়তার ওপর ভিত্তি করে প্রতিজন হাজিকে হজের জন্য হাজার হাজার ডলার খরচ করতে হয়। হজ ও উমরাহ থেকে প্রতিবছর সৌদি আরব তার জিডিপির শতকরা ২০ ভাগ অর্থ আয় করে থাকে।

এমএ/ ০৬:৩৩/ ২৯ এপ্রিল

মধ্যপ্রাচ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে