Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯ , ৩ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-২৬-২০১৯

মৎস্য ডিপ্লোমা ইনস্টিটিউট উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

মৎস্য ডিপ্লোমা ইনস্টিটিউট উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ঢাকা, ২৬ এপ্রিল- ভিডিও কনফারেন্সের মাধ্যমে কিশোরগঞ্জ মৎস্য ডিপ্লোমা ইনস্টিটিউট উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে কিশোরগঞ্জ মৎস্য ডিপ্লোমা ইনস্টিটিউট এর উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় তিনি কিশোরগঞ্জ মৎস্য ডিপ্লোমা ইনস্টিটিউট ছাড়াও মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের বিভিন্ন প্রকল্পের আওতায় চট্টগ্রাম, গোপালগঞ্জ ও সিরাজগঞ্জে নির্মিত ইন্সটিটিউট ও স্থাপনাসমূহের উদ্বোধন করেন।

কিশোরগঞ্জ প্রান্তে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে কথা বলেন জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী।

জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী তাঁর বক্তব্যে বলেন, কিশোরগঞ্জে ৫.৫ একর জায়গার উপর কিশোরগঞ্জ মৎস্য ডিপ্লোমা ইনস্টিটিউটটি অত্যন্ত মনোরম পরিবেশে, কিশোরগঞ্জ জেলার প্রাণকেন্দ্রে খুবই দৃষ্টিনন্দন ভাবে তৈরি হয়েছে।

তিনি বলেন, হাওর, নদ-নদী এবং প্লাবনভূমি সমৃদ্ধ কিশোরগঞ্জ জেলায় বর্তমানে মাছের উৎপাদন ৭৮ হাজার ৪৮৩ মেট্রিক টন। অথচ এ জেলায় মাছের চাহিদা হচ্ছে ৬৬ হাজার ৩২৮ মেট্রিক টন। এ জেলা মাছে উদ্বৃত্ত হচ্ছে ১২ হাজার ১৫৫ মেট্রিক।

তিনি আরও বলেন, আমরা আশা করছি, মৎস্য ডিপ্লোমা ইনস্টিটিউট স্থাপনের মাধ্যমে দক্ষ ও কারিগরি জ্ঞানসম্পন্ন জনবল সৃষ্টির মাধ্যমে এ অঞ্চলের মাছের উৎপাদন আরো বৃদ্ধি পাবে। যার ফলে অধিক মাছের উৎপাদনের মাধ্যমে আমাদের চাহিদার অতিরিক্ত মাছ বিদেশে রপ্তানি করে বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব হবে।

গত ১০ বছরে কিশোরগঞ্জ জেলায় ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে বলেও জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবহিত করেন।

এছাড়া কিশোরগঞ্জ মৎস্য ডিপ্লোমা ইনস্টিটিউট এর প্রথম পর্বের দ্বিতীয় সেমিস্টারের শিক্ষার্থী ফাহমিদা ইসলাম ঈশা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বক্তব্য রাখেন।

শিক্ষার্থী ফাহমিদা ইসলাম ঈশার বক্তব্যের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, তোমরা হবে আমার সোনার ছেলে, সোনার মেয়ে, যারা বাংলাদেশকে সোনার বাংলা গড়ে তুলবে।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সময় কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর-হোসেনপুর) আসনের সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি এমপি, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান শাহজাহান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ আফজল, পুলিশ সুপার পদে পদোন্নতি পাওয়া কিশোরগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) নাজমুল ইসলাম সোপান, পৌর মেয়র মাহমুদ পারভেজ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আব্দুল্লাহ আল মাসউদ প্রমুখ উপস্থিত ছিলেন।

কিশোরগঞ্জ মৎস্য ডিপ্লোমা ইনস্টিটিউটের শিক্ষক-শিক্ষার্থী ছাড়াও শহরের বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং বিভিন্ন বিভাগের কর্মকর্তারা এই ভিডিও কনফারেন্সে উপস্থিত ছিলেন।

এমএ/ ১২:২২/ ২৬ এপ্রিল

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে