Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯ , ২ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-২৫-২০১৯

পাবলিক সার্ভিস কমিশনের ভুয়ো ওয়েবসাইট খুলে প্রতারণা!

পাবলিক সার্ভিস কমিশনের ভুয়ো ওয়েবসাইট খুলে প্রতারণা!

কলকাতা, ২৫ এপ্রিল- দেখতে একেবারেই একরকম। দেখে সহজে বোঝার উপায় নেই। শুধু মাঝখানে রয়েছে ইংরেজিতে লেখা অতিরিক্ত ‘বি’ অক্ষরটি। পাবলিক সার্ভিস কমিশনের ভুয়ো ওয়েবসাইট। লালবাজারের সাইবার থানায় অভিযোগ দায়ের করলেন কমিশনের এক কর্তা। ওই অভিযোগের ভিত্তিতে মামলা দায়ের করেছে সাইবার থানা। গোয়েন্দাদের সন্দেহ, এই পিছনে রয়েছে সাইবার জালিয়াত অথবা হ্যাকাররা। এই সরকারি ওয়েবসাইটের নকল তৈরি করে তারা চাকরিপ্রার্থীদের বিভ্রান্ত করছে। একই সঙ্গে চাকরিপ্রার্থীদের কাছ থেকে টাকা তোলারও চেষ্টা করছে তারা।

পুলিশ জানিয়েছে, পাবলিক সার্ভিস কমিশনের কর্তাদের চোখে পড়ে এই জাল ওয়েবসাইটটি। একই রকম দেখতে ওয়েবসাইটের অ্যাড্রেস। শুধু মাঝখানে অতিরিক্ত ‘বি’। খুললে একই রকম লেখা। রয়েছে অশোকস্তম্ভ চিহ্নও। শুধু বাঁদিকে ‘কল লেটার’ লেখা একটি অতিরিক্ত আইকন রয়েছে, যেটি আসলটিতে নেই। এমনকী ‘নিউ’ বলে ভুয়াটিতেও বেশ কিছু ‘আপডেট’ করা হয়েছে। সাধারণ কোনও ব্যক্তি বা চাকরিপ্রার্থীর পক্ষে আসল ও নকলের পার্থক্য ধরা সহজও নয়। গোয়েন্দারা জানিয়েছেন, ওই ভুয়া ওয়েবসাইটে আবেদন করে ফর্মও নিতে পারেন চাকরিপ্রার্থীরা।

গোয়েন্দাদের মতে, ওই ভুয়া ওয়েবসাইটে ফর্ম ভরে দেওয়ার পর জালিয়াতরা পরীক্ষার জন্য ‘ফি’ চাইতে পারে। সেই ‘ফি’-এর টাকা সম্পূর্ণ হস্তগত করার জন্যই এই জাল ওয়েবসাইটটা খোলা হয়েছে। ইতিমধ্যে কিছু পরীক্ষার্থী জালিয়াতদের ফাঁদে পা দিয়েছে বলে সন্দেহ গোয়েন্দাদের। সেই ক্ষেত্রে পরীক্ষার ভুয়া ফলাফল বের করে জাল নিয়োগপত্রও জালিয়াতরা ওই ওয়েবসাইটের মাধ্যমে দিতে পারে, এমন সন্দেহ গোয়েন্দারা উড়িয়ে দিচ্ছেন না। 

অভিযোগকারী কমিশনের কর্তা পুলিশকে জানিয়েছেন, মূলত চাকরিপ্রার্থীদের বিভ্রান্ত করতে, ভাবমূর্তি খারাপ করে কমিশনের কাজে ব্যাঘাত ঘটাতেই এই জাল ওয়েবসাইট তৈরি করা হয়েছে। তদন্ত করে জালিয়াতদের সন্ধানের চেষ্টা চলছে বলে জানিয়েছে পুলিশ।

এমএ/ ০৬:১১/ ২৫ এপ্রিল

পশ্চিমবঙ্গ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে