Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯ , ২৯ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-২৫-২০১৯

কোটিপতির স্ত্রী ছিলেন হামলাকারী ফাতেমা

কোটিপতির স্ত্রী ছিলেন হামলাকারী ফাতেমা

কলম্বো, ২৫ এপ্রিল- শ্রীলঙ্কায় আত্মঘাতী হামলাকারীদের মধ্যে একজন নারীও আছেন বলে দাবি করেছেন ভারতের গোয়েন্দারা। ওই নারীর নাম ফাতিমা ইব্রাহিম। তিনি শ্রীলঙ্কার কোটিপতি ব্যবসায়ী ইনসাফ আহমদ ইব্রাহিমের স্ত্রী।

ভারতের গোয়েন্দা বাহিনীর বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম ফার্স্টপোস্টের এক প্রতিবেদনে বলা হয়, হামলাকারী হিসেবে আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) তাদের যে আট সদস্যের ছবিসংবলিত ভিডিও প্রকাশ করেছে, তাতে ফাতিমাও আছেন। ওই ছবিতে সাতজনকে এক সারিতে ও পেছনে একজনকে দাঁড়ানো অবস্থায় দেখা যায়। ভারতের গোয়েন্দারা বলছেন, পেছনে যিনি দাঁড়িয়ে আছেন, তিনি ফাতিমা। আর ফাতিমার ঠিক সামনেই দাঁড়িয়ে ছিলেন স্বামী ইনসাফ।

ফার্স্টপোস্টের প্রতিবেদনে বলা হয়, রোববার শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলার পরপরই ওই দিন রাতে ইব্রাহিমের বিলাসবহুল অ্যাপার্টমেন্টে তল্লাশি চালায় পুলিশ। এ সময় অন্তঃসত্ত্বা ফাতিমা তার তিন সন্তানকে নিয়ে আত্মঘাতী হন। ইনসাফের পরিবার তার আরেক ভাই ইলহাম ইব্রাহিমের সঙ্গে তিনতলাবিশিষ্ট ওই অ্যাপার্টমেন্টে থাকতেন।

ইব্রাহিম পরিবার শ্রীলঙ্কার শীর্ষ ব্যবসায়ীদের অন্যতম। ইনসাফ ইব্রাহিমের বাবা মোহাম্মদ ইউসুফ ইব্রাহিম কোটিপতি মসলা ব্যবসায়ী। ইনসাফের মূল ব্যবসা তামা দিয়ে তৈরি পণ্য। ভারতের গোয়েন্দারা বলছেন, তার এক কারখানায় হামলার বোমাগুলো প্রস্তুত করা হয়েছে।

প্রসঙ্গত, ইনসাফ ইব্রাহিমের বাবা ইউসুফ ইব্রাহীম শ্রীলঙ্কার বামপন্থী দল জনতা ভিমুখী পেরামুনা পার্টির হয়েই নির্বাচনও করেছিলেন। তিনি শ্রীলঙ্কার বর্তমান শিল্প ও বাণিজ্যমন্ত্রী ঋষথ বাথিউডেনের ঘনিষ্ঠ বন্ধু হিসেবে পরিচিত। তাঁকে সাবেক প্রেসিডেন্ট রাজাপক্ষের সংবর্ধনা অনুষ্ঠানেও দেখা গেছে।

নিহত ফাতিমার ভাই আশখান আলাউদ্দিন দ্য মিররকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, গত শুক্রবার তাঁর ভগ্নিপতি ইনসাফ ব্যবসায়িক কাজে জাম্বিয়া যাচ্ছেন বলে ঘর থেকে বের হন।

রোববারের ঘটনার পরপরই গভীর রাতে ইনসাফ ইব্রাহিমের সেই তামার কারখানা থেকে কারাখানা ব্যবস্থাপকসহ নয়জন শ্রীলঙ্কান নাগরিককে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

আর/০৮:১৪/২৫ এপ্রিল

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে