Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯ , ৭ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-২৫-২০১৯

গোয়াইনঘাটে একসাথে ১২টি শহীদ মিনার

এম. এ. মতিন


গোয়াইনঘাটে একসাথে ১২টি শহীদ মিনার

সিলেট, ২৪ এপ্রিল- সিলেটের গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পাল এই উপজেলায় এক সাথে ১২টি শিক্ষা প্রতিষ্টানে শহীদ মিনার নির্মাণের উদ্যোগ গ্রহন করেছেন। 

তিনি সু-কৌশলে বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে শহীদ মিনার নির্মাণে আগ্রহী করে তুলেন। 

এই বারোটি শহীদ মিনারের মধ্যে রয়েছে নন্দিরগাঁও ইউনিয়নে সালুটিকর কলেজ, দশগাঁও নওয়াগাঁও উচ্চবিদ্যালয় ও কলেজ, লেঙ্গুড়া ইউনিয়নের গুরকছি উচ্চবিদ্যালয়, ফতেহপুর ইউনিয়নের মদরিছ আলী উচ্চবিদ্যালয় ও বিন্নাকান্দি উচ্চবিদ্যালয়, তোয়াকুল ইউনিয়নের সোনার বাংলা উচ্চবিদ্যালয়, তোয়াকুল উচ্চবিদ্যালয়, আলীরগাঁও ইউনিয়নের বাঘের সড়ক উচ্চবিদ্যালয়, কোওর বাজার উচ্চবিদ্যালয়, পশ্চিম জাফলং ইউনিয়নের পশ্চিম জাফলং উচ্চবিদ্যালয়, সোনারহাট উচ্চবিদ্যালয় ও পশ্চিম জাফলং দাখিল মাদরাসা।

দৃষ্টি নন্দন এসব শহীদ মিনার প্রতিটি শিক্ষা প্রতিষ্টানের শোভা ও সৌন্দর্য বৃদ্ধি পেয়েছে। 

এব্যাপারে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পাল বলেন, শহীদ মিনারের সাথে লুকিয়ে আছে বাঙ্গালী জাতির অতীত ইতিহাস, ঐতিহ্য, শিক্ষা, সংস্কৃতি ও লাল রক্তেমাখা স্মৃতি। শহীদ মিনারের দিকে তাকালে নতুন, ভবিষ্যৎ ও অনাগত প্রজন্ম বুঝতে পারবে ৫২'র ভাষা আন্দোলন, ৭১'র মহান মহান মুক্তিযুদ্ধের কথাসহ রক্তেমাখা বাঙ্গালী জাতির সকল অর্জন সম্পর্কে। 

এলক্ষ্যে গোয়াইনঘাট উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে উৎসাহিত করে শহীদ মিনার নির্মাণ করা হয়েছে। এলজিএসপি-ত্রি-(২০১৭-২০১৮) অর্থ বছরের বাজেট হতে প্রতিটি মিনার নির্মিত হয়েছে। গড়ে প্রতিটি শহীদ মিনার নির্মানে ব্যয় হয়েছে প্রায় দুই লাখ টাকা।

সূত্র: সিলেটভিউ২৪
এমএ/ ১১:৫৫/ ২৪ এপ্রিল

সিলেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে