Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯ , ২ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-২৩-২০১৯

রক্তাক্ত শ্রীলংকায় যেসব দেশের নাগরিক নিহত

রক্তাক্ত শ্রীলংকায় যেসব দেশের নাগরিক নিহত

কলম্বো, ২৩ এপ্রিল- শ্রীলংকার তিনটি গির্জা ও তিনটি বিলাসবহুল হোটেলে একযোগে বিস্ফোরণে এ পর্যন্ত ৩২১ জন নিহত হয়েছেন। আহত পাঁচ শতাধিক।

নিহতদের মধ্যে ৩১ বিদেশি নাগরিকও রয়েছেন। এই প্রাণঘাতী হামলায় যারা নিহত হয়েছেন, তাদের অধিকাংশই শ্রীলংকান। দেশটির বহু সংখ্যালঘু খ্রিস্টান এতে হতাহত হয়েছেন।

যুক্তরাজ্য: ব্রিটেনে শ্রীলংকার শীর্ষ কূটনৈতিক বলেন, এ হামলায় আট ব্রিটিশ নাগরিক নিহত হয়েছেন। যাদের মধ্যে আইনজীবী আনিতা নিকলসন, তার ছেলে অ্যালেক্স নিকলসন, কন্যা আন্নাবেল নিকলসন ও তার স্বামী বেন নিকলসন রয়েছেন।

বিস্ফোরণের সময় শ্যাংরি লা হোটেলের একটি টেবিলে বসেছিলেন তারা।

ভারত: ভারতীয় কর্মকর্তারা বলেন, হামলায় তাদের আট নাগরিক নিহত হয়েছেন।

ডেনমার্ক: একটি বহুল বিক্রীত তৈরি পোশাক ব্র্যান্ডের স্বত্বাধিকারী অ্যান্ডার্স হোলচ পভলসেনের তিন সন্তান এ হামলায় প্রাণ হারিয়েছেন।

স্পেন: দেশটির পররাষ্ট্রমন্ত্রী বলেন, তাদের এক নারী ও পুরুষ এ হামলায় নিহত হয়েছেন। তবে হতাহতদের নিয়ে বিস্তারিত তথ্য দেননি তিনি।

অস্ট্রেলিয়া: দেশটির প্রধানমন্ত্রী বলেন, অস্ট্রেলিয়ার এক মা ও তার কন্যা নিহত হয়েছেন। মানিক সুরিয়ারাচি ও তার ১০ বছর বয়সী কন্যা অ্যালেক্সান্ডারিয়া একটি গির্জায় প্রার্থীনায় গিয়েছিলেন। তখন তারা হত্যাকাণ্ডের শিকার হন।

চীন: দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম বলছে, বিস্ফোরণে তাদের দুই নাগরিক নিহত হয়েছেন।

যুক্তরাষ্ট্র: মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, অন্তত চার আমেরিকান নিহত ও বেশ কয়েকজন গুরুতর আহত হয়েছেন। ওয়াশিংটনের সিডওয়েল ফ্রেন্ডস স্কুলের পঞ্চম শ্রেণির ছাত্রী কিয়ারান শ্যাফরিটস ডে জয়সা ছুটিতে শ্রীলংকা গেলে বিস্ফোরণে নিহত হন।

সুইজারল্যান্ড: দেশটির দুই নাগরিক রোববারের হামলায় নিহত হয়েছেন।

অন্যান্য: নেদারল্যান্ডস, জাপান, পর্তুগাল ও বাংলাদেশের নাগরিকও নিহত হয়েছেন।

এমএ/ ০৫:৩৩/ ২৩ এপ্রিল

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে