Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২২ মে, ২০১৯ , ৮ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-২২-২০১৯

শ্রীলংকায় আরও সন্ত্রাসী হামলা হতে পারে: যুক্তরাষ্ট্র

শ্রীলংকায় আরও সন্ত্রাসী হামলা হতে পারে: যুক্তরাষ্ট্র

ওয়াশিংটন, ২২ এপ্রিল- শ্রীলংকায় নতুন করে আরও সন্ত্রাসী হামলার ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে যুক্তরাষ্ট্র। এমন আশঙ্কা থেকে মার্কিন পররাষ্ট্র দফতর দেশটির নাগরিকদের শ্রীলংকা ভ্রমণে সতর্কতা জারি করেছে।

রোববার শ্রীলংকার রাজধানী কলম্বোসহ কয়েকটি স্থানে গির্জা ও হোটেলে ভয়াবহ বোমা হামলার পর মার্কিন পররাষ্ট্র দফতর এ সতর্কতা জারি করেছে বলে বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় রোববার জারি করা এই সতর্কতায় বলা হয়েছে, সন্ত্রাসীরা আবারও যেকোনো মুহূর্তে শ্রীলংকায় হামলা চালাতে পারে।

এতে আরও বলা হয়, হামলার সম্ভাব্য স্থানগুলো হতে পারে পর্যটন কেন্দ্র, যানবাহনের টার্মিনাল, শপিং মল, হোটেল, প্রার্থনার স্থান, বিমানবন্দর ও অন্যান্য পাবলিক স্থানসমূহ।

ইস্টার সানডে উপলক্ষে খ্রিষ্টান ধর্মাবলম্বীরা রোববার সকালে গির্জায় প্রার্থনা করার সময় শ্রীলংকার রাজধানী কলম্বোর একটিসহ দেশটির তিনটি গির্জায় একযোগে বোমার বিস্ফোরণ ঘটে। প্রায় একই সময় কলম্বোর তিনটি পাঁচ তারকা হোটেল– শাংরি লা, সিনামন গ্র্যান্ড ও কিংসবুরিতেও বোমার বিস্ফোরণ হয়।

সকালে ছয়টি স্থাপনায় হামলার কয়েক ঘণ্টা পর দুপুরে কলম্বোর দক্ষিণাঞ্চলের দেহিওয়ালা এলাকায় একটি হোটেলে সপ্তম বিস্ফোরণটি ঘটে। এরপর কলম্বোর উত্তরে ওরুগোদাওয়াত্তা এলাকায় আরেকটি বিস্ফোরণের খবর পাওয়া যায়।

এসব বিস্ফোরণে সোমবার সকাল পর্যন্ত ২৯০ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে শ্রীলংকার কর্তৃপক্ষ। এছাড়া আহত হয়েছে আরও প্রায় পাঁচশ' মানুষ।

শ্রীলংকায় গৃহযুদ্ধ অবসানের প্রায় এক দশক পর দেশটির এমন ভয়াবহ হামলার পেছনে কারা জড়িত তা সোমবার সকাল পর্যন্ত নিশ্চিত করতে পারেনি কর্তৃপক্ষ। এছাড়া কোনো গোষ্ঠী এখনও এই হামলার দায় স্বীকার করেনি। তবে হামলায় সম্পৃক্ততার অভিযোগে এখন পর্যন্ত ২৪ জনকে গ্রেফতার করেছে শ্রীলংকার কর্তৃপক্ষ।

এমএ/ ০২:২২/ ২২ এপ্রিল

উত্তর আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে