Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২৪ মে, ২০১৯ , ৯ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-২১-২০১৯

দুই গরিলার পোজ হার মানাল সব সেলফিকে

দুই গরিলার পোজ হার মানাল সব সেলফিকে

গণতান্ত্রিক প্রজাতন্ত্র কঙ্গোর একটি ন্যাশনাল পার্কের দুই গরিলার সঙ্গে এক সৈনিকের তোলা সেলফি সারা বিশ্বে ব্যাপক সাড়া ফেলেছে। সেলফিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করার পর এখন পর্যন্ত ১২ হাজার লাইক পড়েছে। শেয়ার হয়েছে ১৪ হাজার।

সেলফিটার বিশেষত্ব হলো ওই সৈনিকের সঙ্গে গরিলা দুটির অসাধারণ পোজ। সেলফির জন্য গরিলা দুটির পোজ মানুষের পোজকেও হার মানায়।

কঙ্গোর ভিরুঙ্গা ন্যাশনাল পার্কটিতে বৃহদাকার গরিলার সঙ্গে সেলফি তোলা এক নিত্যনৈমিত্তিক ব্যাপার। তবে সর্বশেষ যে গরিলাটি দুটির সঙ্গে সেলফি তোলা হয়েছে এসব গেরিলার ওজন ৪০০ পাউন্ড (সাড়ে চার মণ) পর্যন্ত হয়ে থাকে।

আলোচিত সেলফিতে দেখা যাচ্ছে, দুই গরিলাকে পেছনে রেখে সেলফি তুলছেন পশুশিকার ঠেকাতে গঠিত সৈন্যদলের (কঙ্গোর ভাষায় রেঞ্জারস) একজন সৈনিক। পেছনে একটি গরিলা সোজা হয়ে মাথাটা বামদিকে সামান্য হেলে দিয়ে পোজ দিচ্ছে। তার পেছনের গেরিলাটা মাথাটা সামান্য সামনের দিকে ঝুঁকে দিয়েছে, ঠিক যেটি মানুষে করে থাকে।

গত মঙ্গলবার সেলফিটি ফেসবুকে পোস্ট করা হয়। এতে ক্যাপশন জুড়ে দেয়া হয়-‘অফিসে অন্যরকম একটা দিন’। পারনিলা উইন্টারস্কিওল্ড নামে একজন কমেন্টে লিখেছেন-‘ওয়াও, আপনি অফিসে যেটা করে দেখিয়েছেন তা সত্যিই অসাধারণ। তবে নিরাপদে থাকুন এবং সুন্দর ছবিটার জন্য ধন্যবাদ।’

ছবিটি প্রসঙ্গে পার্কটির ওয়েবসাইটে বলা হয়েছে, গত দুই দশক ধরে যুদ্ধ আর সশস্ত্র সংগ্রামের কারণে পার্কটির ওপর অনেক প্রভাব পড়েছে। ফলে স্বাভাবিকভাবেই পার্কের রেঞ্জারস সদস্যদের সাহস চরম।

ওয়েবসাইটে আরও বলা হয়েছে, পার্কে দায়িত্ব পালন করতে গিয়ে এ পর্যন্ত ১৭৯ জন পশুর আক্রমণে প্রাণ হারিয়েছেন। তারপর বিলুপ্তপ্রায় প্রাণিদের সুরক্ষা দিতে রেঞ্জারস সদস্যদের কঠোর প্রশিক্ষণের মাধ্যমে নিয়োগ দেয়া হয়।

স্থানীয় পুরুষ ও নারীদের বাছাই করে টানা ৬ মাস ব্যাপক প্রশিক্ষণের মধ্য দিয়ে এ পেশায় আসতে হয় তাদের। বর্তমানে পার্কটিতে এরকম ৬০০ সদস্য তাদের দায়িত্ব পালন করছেন।

আর এস/ ২১ এপ্রিল

বিচিত্রতা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে