Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২১ মে, ২০১৯ , ৭ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৪-২০-২০১৯

ভারতীয়দের লিবিয়া ছাড়তে বললেন সুষমা স্বরাজ

ভারতীয়দের লিবিয়া ছাড়তে বললেন সুষমা স্বরাজ

নয়াদিল্লি, ২০ এপ্রিল- ক্রমেই খারাপের দিকে যাচ্ছে লিবিয়ার রাজধানী ত্রিপোলির পরিস্থিতি। প্রতিদিনই ঘটছে সন্ত্রাসী হামলা। এ অবস্থায় যত তাড়াতাড়ি সম্ভব সেখানে বসবাসকারী ভারতীয়দের ত্রিপোলি ছাড়ার পরামর্শ দিয়েছে দেশটির পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। শুক্রবার টুইটার পোস্টের মাধ্যমে এ বার্তা দেন তিনি।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়, লিবিয়ার রাজধানী ত্রিপোলিতে ৫০০-এরও বেশি ভারতীয় আটকে রয়েছেন। এখনই শহর না ছাড়লে পরে তাদের উদ্ধার করা সম্ভব নাও হতে পারে বলে সতর্ক করেছেন সুষমা স্বরাজ।

ত্রিপোলিতে লিবিয়ান সেনাবাহিনীর সঙ্গে খলিফা হাফতারের বাহিনীর লড়াই চলছে। যুক্তরাষ্ট্র সমর্থিত লিবিয়ার প্রধানমন্ত্রী ফয়েজ আল-সররাজকে ক্ষমতা থেকে সরাতে চায় খলিফা হাফতার। এই যুদ্ধে গত দু-সপ্তাহে ত্রিপোলিতে ২০০-এর বেশি মানুষ প্রাণ হারিয়েছে।

এ পরিস্থিতিতে সব ভারতীয় নাগরিকের কাছে পররাষ্ট্রমন্ত্রী সুষমা আহ্বান জানান যেন ত্রিপোলিতে বসবাসরত আত্মীয়দের দেশে ফিরতে বলেন সবাই। এতে তারা সংকট এড়াতে পারবে।

সূত্র: আরটিভি
আর এস/ ২০ এপ্রিল

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে