Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯ , ৩ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (43 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-২৯-২০১১

কুমিল্লার মেয়র নির্বাচনে কন্ঠশিল্পী আসিফ

কুমিল্লার মেয়র নির্বাচনে কন্ঠশিল্পী আসিফ
অভিমান করে পেশাদার গানের জগত থেকে স্বেচ্ছায় বিদায় নেওয়া জনপ্রিয় কণ্ঠশিল্পী আসিফ আবার গানে ফিরছেন। আসছে জানুয়ারিতে তিনি সিনেমার প্লে-ব্যাকে আবার কণ্ঠ দেওয়া শুরু করছেন। অডিও সার্কিটে আসিফ ফিরবেন আরো কিছুদিন পরে। এই ফাঁকে টুক করে কুমিল্লার মেয়র নির্বাচনটা করে নিতে চান।

কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র হিসেবে মনোনয়নপত্র কেনার ঠিক আগের দিন সন্ধ্যায় আসিফ তার মগবাজারের অফিসে এ প্রতিবেদকের মুখোমুখি হন। তিনি জানান, কৌশলগত কারণে কুমিল্লার মেয়র পদে তিনি নির্বাচনে প্রার্থী হচ্ছেন। এজন্য দলীয় মনোনয়ন পত্র কেনার কথা জানিয়ে তিনি বলেন, আমি কুমিল্লা যাচ্ছি মনোনয়ন পত্র কেনা ও জমা দেওয়ার জন্য। তবে আমি নির্বাচনে অংশ নাও নিতে পারি। কুমিল্লা সিটি কর্পোরেশনের নির্বাচনে আমার এক পছন্দের প্রার্থী আছেন। তিনি যদি দল থেকে চুড়ান্ত নমিনেশন পান তাহলে আমি মনোনয়ন পত্র প্রত্যাহার করবো। আমি কুমিল্লার সন্তান, আমার শহরটির নেতৃত্বে অযোগ্য কেউ আসুক আমি চাই না। যদি দেখি দল থেকে অযোগ্য কাউকে নমিনেশন দেওয়া হয়েছে তাহলে আমি দলীয় সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে নির্বাচন করবো।

যারা সিনেমায় ভালো গান হচ্ছে না বলে হতাশ, তাদের জন্য সুখবর। আসিফ প্লেব্যাক ফিরছেন আগামী জানুয়ারি থেকেই। তবে এবার আর ঢালাওভাবে প্লেব্যাক করার ইচ্ছে নেই তার। গানের কথা-সুর ও মিউজিক কম্পোজিশন মনমতো হলেই কণ্ঠ দিবেন সিনেমার গানে।

আসিফ সম্প্রতি অনুষ্ঠিত সিটিসেল চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডে আধুনিক গানের শ্রেষ্ঠ শিল্পী হিসেবে সমালোচক পুরস্কার পান। আসিফ প্রায় আড়াই বছর আগে অডিও জগত থেকে ঘোষণা দিয়ে বিদায় নিয়েছিলেন। হঠাৎ করে এ পুরস্কার পাওয়ায় তিনি নিজেও অবাক। এ প্রসঙ্গে আসিফ বললেন, এটি আসলে আমার গাওয়া অনেক আগের গান। ৩/৪ বছর আগে রেকর্ডিং হয়েছিল। এটির রিলিজ কোনো কারণে দেরিতে হয়েছে। একটি মিক্সড অ্যালবামে গানটি গত বছর রিলিজ পায়। এটি এমন কোনো মানসম্পন্ন বা মনে রাখার মতো কাজ নয়। গানটি এ অ্যাওয়ার্ড পাওয়ার জন্য কে জমা দিয়েছে তাও আমি জানি না। এটি সমালোচক পুরস্কার। তাই সমালোচকদের সম্মান জানাতেই এই পুরস্কার  গ্রহণ করি।

প্লেব্যাকে ফেরার পাশাপাশি অডিও সেক্টরের জন্যও আবার গান গাওয়া শুরু করবেন অসিফ। এখানে নজর দেবেন কোয়ালিটির প্রতি। খানিকটা শারীরিক সমস্যা থাকলেও তিনি স্টেজ প্রোগ্রামেও পারফর্ম করবেন বলে বাংলানিউজকে জানিয়েছেন। তবে নতুন করে কাজ শুরুর আগে আসিফ একটি প্রেস কনফারেন্স করতে চান। সেখানে তিনি ব্যাখ্যা করবেন, পেশাগতভাবে গান থেকে কেন সরে দাঁড়িয়েছিলেন আর কেনোই বা ফিরে আসছেন।

ফেরার কারণ কী অভাবনীয়ভাবে সিটিসেল চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ড পাওয়া ? নাকি অন্য কিছু? এর উত্তরে আসিফ বলেন, আসলে গানে ফিরে আসার সিদ্ধান্তটি আমার আগেই নেওয়া। সারাদেশের জেলায় জেলায় ছড়িয়ে আছে আমার গানের ফ্যান। মূলত তাদের অনুরোধেই গানের জগতে ফিরে আসার সিদ্ধান্ত নেওয়া। আমার মনে হচ্ছে, তাদের ঠকানো ঠিক হচ্ছে না। বিস্তারিত জানাবো আমি সংবাদ সম্মেলনে।

বলিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে