Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২৪ জুন, ২০১৯ , ১০ আষাঢ় ১৪২৬

গড় রেটিং: 3.3/5 (4 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-১৮-২০১৯

বিশ্বের ১০০ প্রভাবশালীর তালিকায় সালাহ

বিশ্বের ১০০ প্রভাবশালীর তালিকায় সালাহ

প্রতিবারের মতো এবারও বিশ্বের ১০০ জন প্রভাবশালীর তালিকা প্রকাশ করেছে বিশ্ববিখ্যাত ‘টাইম ম্যাগাজিন’। এবারের তালিকায় জায়গা পেয়েছেন লিভারপুলের মিশরীয় স্ট্রাইকার মোহামেদ সালাহ।

বুধবার (১৭ এপ্রিল) প্রকাশ করা তালিকাটি পাঁচ বিভাগ বা ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে। ‘পাইওনিয়ার’, ‘টাইটান’, ‘আর্টিস্ট’, ‘লিডার’, ও ‘আইকন’ নামের এসব বিভাগে ঠাঁই পেয়েছেন প্রেসিডেন্ট, রাজনৈতিক ব্যক্তিত্ব, অভিনয় শিল্পী, গায়ক, ক্রীড়া তারকা, বিজ্ঞানী, প্রযুক্তিবিদ, পরিবেশবাদী থেকে শুরু করে বিভিন্ন পেশা ও খাতের মানুষ।

সালাহ ছাড়াও তালিকায় নাম আছে বাস্কেটবল কিংবদন্তি লেব্রোন জেমস থেকে শুরু করে গলফ আইকন টাইগার উডসের মতো বরেণ্য ক্রীড়াবিদদের। তবে এই তালিকায় ক্রীড়া জগতের বাইরের একজনও স্থান পেয়েছেন। তিনি ফেসবুকের সহ-প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী মার্ক জুকারবার্গ।

২০১৭-১৮ মৌসুমে পিএফএ বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার ঘরে তুলেছিলেন সালাহ। গত মৌসুমে ৪৪ গোল করে লিভারপুলের হয়ে নিজের অভিষেক মৌসুমেই চমকে দিয়েছিলেন তিনি।

ব্রিটিশ কমেডিয়ান ও লিভারপুলের ভক্ত জন অলিভিয়ের টাইম ম্যাগাজিনে এক প্রবন্ধে সালাহ’কে প্রসংসায় ভাসিয়েছেন। তিনি লিখেছেন, ‘মোহামেদ সালাহ ফুটবল খেলোয়াড়ের চেয়েও একজন বড় মনের মানুষ। এবং তিনি বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়।' 

‘সফলতার ঘাটতি সত্ত্বেও এত প্রভাব অর্জন করতে পারা সালাহ’র মতো আর কেউ আছে কি না সন্দেহ।'

তালিকায় সালাহ ছাড়াও আছেন মার্কিন নারী ফুটবল তারকা অ্যালেক্স মরগ্যান। গত মৌসুমে আমেরিকান ফুটবলের বর্ষসেরা নারী ফুটবলারের পুরস্কারে ভূষিত হয়েছিলেন তিনি।

এমএ/ ১১:১১/ ১৮ এপ্রিল

ফুটবল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে