Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০১৯ , ৭ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৪-১৮-২০১৯

লিবিয়ায় গৃহযুদ্ধ: নিরাপদ স্থানে ৩০০ বাংলাদেশি

লিবিয়ায় গৃহযুদ্ধ: নিরাপদ স্থানে ৩০০ বাংলাদেশি

ত্রিপোলি, ১৮ এপ্রিল- যুদ্ধ পরিস্থিতির চরম অবনতি হওয়ায় লিবিয়ায় গেল চার দিনে প্রায় ৩০০ বাংলাদেশিকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

জানা গেছে, এসব বাংলাদেশিকে সরিয়ে নেওয়ার কাজে সহযোগিতা করেছেন সেদেশের রেড ক্রিসেন্ট এবং দূতাবাসের কর্মকর্তারা। 

এ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত পররাষ্ট্র সচিব কামরুল আহসান বলেন, প্রায় ৩০০ বাংলাদেশিকে লিবিয়ার যুদ্ধ এলাকা থেকে নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে, যারা দেশে ফিরতে চাইবেন তাদের ফেরতও পাঠানো হবে।

তিনি বলেন, লিবিয়ায় মোট ২০ হাজারের মতো বাংলাদেশি আছেন। যাদের মধ্যে রাজধানী ত্রিপোলির আশপাশে অন্তত ৪ হাজার বাংলাদেশি থাকতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

বাংলাদেশিদের নিরাপদ স্থানে সরিয়ে নিতে গত ১৩ এপ্রিল দূতাবাসের ফেসবুক পেজ এবং ওয়েবসাইটে অনুরোধ জানানো হয়।

সেখানে বলা হয়, ত্রিপলির সাম্প্রতিক পরিস্থিতি বিবেচনায় আইনজারা, ক্বাসর বেন গাশির, ওয়াদি রাবিয়া, সোয়ানি এবং আজিজিয়াসহ ত্রিপলির আশপাশের এলাকায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের যেকোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং সাহায্য পাওয়ার জন্য দূতাবাসে নিবন্ধনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

যেভাবে নিবন্ধন করা যাবে-

ক) অনলাইন নিবন্ধন

১। দূতাবাসের ওয়েবসাইটে সরাসরি নিবন্ধন করা যাবে।

২। দূতাবাসের ওয়েবসাইটের এ ঠিকানা হতে রেজিস্ট্রেশন ফরম ডাউনলোড করে পূরণ করে তা দূতাবাসের ফেসবুক পেজে ম্যাসেজের মাধ্যমে অথবা [email protected] ই-মেইলে পাঠিয়ে দিতে হবে।

খ) সরাসরি নিবন্ধন: দূতাবাসে আগমনপূর্বক রেজিস্ট্রেশন ফরম পূরণ করে সরাসরি জমা দিয়ে নিবন্ধন করা যাবে।

এ ছাড়াও রেজিস্ট্রেশন সংক্রান্ত যেকোনো সহযোগিতা এবং জরুরি প্রয়োজনে দূতাবাসের মোবাইল নম্বরে +২১৮৯১৬৯৯৪২০২, +২১৮৯১৬৯৯৪২০৭ ও +২১৮৯১০০১৩৯৬৮ যোগাযোগ করতে বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে।

সূত্র: পরিবর্তন  
আর এস/ ১৮ এপ্রিল

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে