Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২৪ জুন, ২০১৯ , ১০ আষাঢ় ১৪২৬

গড় রেটিং: 2.5/5 (4 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-১৮-২০১৯

আসন্ন বিশ্বকাপ নিয়ে যা বললেন তামিম

আসন্ন বিশ্বকাপ নিয়ে যা বললেন তামিম

ঢাকা, ১৮ এপ্রিল- আসন্ন ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের সময় দিন দিন ঘনিয়ে আসছে। আর সেই লক্ষ্যে বাংলাদেশ নিজেদের বিশ্বকাপ স্কোয়াডও ইতোমধ্যে ঘোষণা করেছে। অপেক্ষা এবার মাঠের লড়াইয়ের প্রস্তুতি শুরু করার। আর সেই লড়াইকে সামনে রেখে বাংলাদেশ দলের যে কয়জন ক্রিকেটারের দিকে তাকিয়ে পুরো ক্রিকেট অঙ্গন, তাদেরই একজন তামিম ইকবাল।

বুধবার (১৭ এপ্রিল) প্রথমবারের মত সংবাদমাধ্যমের সামনে এলেন। এ সময় তিনি জানালেন, বিশ্বকাপে তার প্রথম লক্ষ্য কী।

তামিম বলেন, আমি কোনো লক্ষ্য স্থির করতে পছন্দ করি না। আমার যেই প্রক্রিয়া আছে, সেটা আমি মেনে চলার চেষ্টা করি। দল আমার কাছে যেই জিনিসটা দাবি করবে, আমি যেন সেই জিনিসটা দিতে পারি। এটাই আমার এক নম্বর লক্ষ্য।

তিনি আরও বলেন, দলের প্রয়োজনে নিজেকে বিলিয়ে দেওয়াই মূল উদ্দেশ্য। সেক্ষেত্রে প্রয়োজন তাদের উপর আস্থা রাখা। এদিকে ঘোষিত ১৫ সদস্যের দল নিয়ে টুকটাক বিতর্ক হচ্ছেই। বিশেষ করে কয়েকজন ক্রিকেটারের সুযোগ না পাওয়া নিয়ে। তামিম আহ্বান জানালেন তাদের উপর ভরসা রাখার জন্য। একইসঙ্গে দল নিয়ে এই কিঞ্চিৎ বিতর্ককেও স্বাভাবিকভাবেই দেখছেন তিনি।

তামিম আরও বলেন, আমার কাছে মনে হয় যে স্কোয়াডই দেয়া হোক না কেন, যেই খেলোয়াড়কেই নেয়া হোক না কেন, সবারই কিছু না কিছু যদি-কিন্তু থাকবে, কিছু পছন্দ-অপছন্দ থাকবে। এটাই নিয়ম।

স্কোয়াড সাজাতে নির্বাচকদের রীতিমত মাথার ঘাম পায়ে ফেলতে হয়। তাদের পক্ষে ‘ব্যাট চালিয়ে’ তামিমের ভাষ্য, স্কোয়াড গঠন করা খুব সহজ জিনিস না। অবশ্যই এখানে কিছু খেলোয়াড় আছে যারা খুব ভালো পারফর্ম করেছে কিন্তু সুযোগ হয়নি। আবার এমনও আছে যারা খুব ভালো করেছে এবং তাদের সুযোগও হয়েছে।

আসন্ন বিশ্বকাপে সুযেগ না পাওয়াদের নিয়ে তামিম বলেন, অমুকের জায়গায় অমুক থাকলে ভালো হত, এমন কিছু করলে যারা সুযোগ পেয়েছে তারা মন ছোট করবে। আমরা চার বছর অপেক্ষা করেছি বিশ্বকাপের জন্য। এখন মন ছোট না করে তাদের আত্মবিশ্বাস বৃদ্ধি করা উচিত।

সূত্র: বিডি২৪লাইভ

আর/০৮:১৪/১৮ এপ্রিল

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে