Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯ , ১ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-১৭-২০১৯

পরিবর্তন হচ্ছে না ‘এলআরবি’ ব্যান্ডের নাম

ইমরুল নুর


পরিবর্তন হচ্ছে না ‘এলআরবি’ ব্যান্ডের নাম

ঢাকা, ১৭ এপ্রিল- গত বছর সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে যান বাংলা ব্যান্ড সংগীতের ইতিহাসের কিংবদন্তি শিল্পী আইয়ুব বাচ্চু। যিনি ছিলেন ‘এলআরবি’ ব্যান্ডের মূল ভোকাল। ব্যান্ড সংগীতের এই কিংবদন্তি চলে যাওয়াতে যেন থমকে গিয়েছিল সবকিছু।

চলতি মাসের গত ৫ এপ্রিল রাজধানীর একটি রেস্টুরেন্টে আনুষ্ঠানিকভাবে পুনর্গঠিত ব্যান্ড এলআরবির নতুন লাইন আপ ঘোষণা করা হয়। সেখানে কণ্ঠশিল্পী বালামকে মূল ভোকাল হিসেবে পরিচয় করিয়ে দেওয়া হয়। সেখানে নব গঠিত এলআরবি ব্যান্ডের সদস্যরা এলআরবি নামটি পরিবর্তন করে ব্যান্ডের নাম ‘বালাম এন্ড দ্য লিগ্যাসি’ (Balam & The legacy) নামে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত কার্যক্রম চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন।

এই ব্যান্ডে বালামের যুক্ত হওয়া এবং তার কিছুদিন পরেই ব্যান্ডের নাম পরিবর্তন হওয়া সবকিছুই যেন কেমন মনে হচ্ছিল শ্রোতা-দর্শকদের। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনার ঝড় বয়ে চলে।

মঙ্গলবার (১৬ এপ্রিল) আইয়ুব বাচ্চুর একমাত্র ছেলে আহনাফ তাজওয়ার আইয়ুব ফেসবুকে স্ট্যটাস দেন। সেখানে তিনি এলআরবির সদস্যদের অনুরোধ করেন এলআরবির নামেই গানগুলো যেন পারফর্ম করেন তারা।

আইয়ুব বাচ্চুর পরিবার ও এলআরবি ব্যান্ডের সদস্যদের সমঝোতার মাধ্যমেই ব্যান্ডের নাম অপরিবর্তিত থাকছে বলেই জানান এলআরবি ব্যান্ডের ম্যানেজার শামীম আহমেদ।

শামীম আহমেদ এ প্রতিবেদককে বলেন, আমাদের ভাতিজা আহনাফ চায় না যে তার বাবার ব্যান্ডের নামটা পরিবর্তিত হোক। তাদের পরিবারের সম্মতিতে এবং আমরা ব্যান্ড সদস্যরা সমঝোতা করে এই সিদ্ধান্ত নিয়েছি যে ব্যান্ডের নাম পরিবর্তন হবে না, সেটা ‘এলআরবি’-ই থাকবে।

তিনি আরও বলেন, আইয়ুব বাচ্চুর স্মৃতি বুকে নিয়েই সামনে এগিয়ে যাব। আমাদের ব্যান্ডের গিটারিস্ট মাসুদ বাড়িতে গিয়েছেন, তার মা অসুস্থ। তিনি আসলে আমরা এই বিষয়টা ঘোষণা দিব।

আর/০৮:১৪/১৭ এপ্রিল

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে