Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯ , ১ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-১৭-২০১৯

রাতে ফেসবুক বন্ধের চেষ্টা করছেন রওশন এরশাদ

রাতে ফেসবুক বন্ধের চেষ্টা করছেন রওশন এরশাদ

ঢাকা, ১৭ এপ্রিল- রাত ১২টা থেকে সকাল ৭টা পর্যন্ত সামাজিক যোগাযোগের মাধ্যম বন্ধ রাখার চেষ্টা করছেন বিরোধী দলীয় উপনেতা রওশন এরশাদ। শিক্ষার্থীদের ফেসবুক আসক্তি দূর করতেই তিনি এমন উদ্যোগ নেওয়ার কথা ভাবছেন।

ইতিমধ্যে বিষয়টি তিনি সরকারকে জানিয়েছেন। সংসদের আসন্ন অধিবেশনের ফের এ দাবি তুলে ধরবেন তিনি।

মঙ্গলবার (১৬ এপ্রিল) রাজধানীর গুলশানের একটি কমিউনিটি সেন্টারে জাতীয় ছাত্র সমাজের ৩৬তম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে তিনি বলেন, ছাত্ররা সমাজ রাত জেগে ফেসবুক ব্যবহার করায় লেখাপড়া ও শারীরিক ক্ষতি হচ্ছে।

শিক্ষা ব্যবস্থারও সমালোচনা করে বিরোধীদলীয় উপনেতা বলেন, হাজার হাজার শিক্ষার্থী জিপিএ-৫ পাচ্ছে। কিন্তু বেশির ভাগই বাংলা ও ইংরেজিতে শুদ্ধ করে দরখাস্ত লিখতে পারে না। দক্ষ ও শিক্ষিত জনবলের অভাবে ভালো চাকরি বিদেশি কর্মীদের দখলে চলে যাচ্ছে।

রওশন এরশাদ বলেন, চাকরিতে প্রবেশের বয়স বাড়িয়ে ৩৫ বছর করতে হবে। ইতিমধ্যে সরকারের কাছে এ দাবি তুলেছেন। দাবি পূরণে সোচ্চার থাকবেন বলে জানিয়েছেন সাবেক এ বিরোধীদলীয় নেতা। ফেসবুক ব্যবহার না করে পাঠ্য বইয়ের বাইরেও পড়াশোনা করতে জাপার ছাত্র সংগঠন জাতীয় ছাত্র সমাজের নেতাকর্মীদের পরামর্শ দেন তিনি।

জাতীয় ছাত্র সমাজের আহবায়ক মোড়ল জিয়াউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন জাতীয় পার্টির মহাসচিব বিরোধী দলীয় চিফহুইপ মসিউর রহমান রাঙ্গাঁ।

এ ছাড়াও অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য এসএম ফয়সল চিশতী, এমএ মান্নান, ব্যারিষ্টার শামিম হায়দার পাটোয়ারী এমপি প্রমুখ।

আর/০৮:১৪/১৭ এপ্রিল

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে