Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২০ আগস্ট, ২০১৯ , ৫ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৪-১৬-২০১৯

'মা-বোনদের নিরাপত্তা নিশ্চিতে সম্মিলিত প্রতিরোধ গড়তে হবে'

'মা-বোনদের নিরাপত্তা নিশ্চিতে সম্মিলিত প্রতিরোধ গড়তে হবে'

ঢাকা, ১৬ এপ্রিল- 'মন্দ লোকের থাবা থেকে কেউ নিরাপদ নয়' অভিযোগ করে এর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। আজ দুপুরে এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এই আহবান জানান।  

নজরুল ইসলাম খান বলেন, ‘‘আমি প্রশ্ন রাখতে চাই, সমাজের কোন মানুষটা আজকে এই সরকার বা প্রশাসনের সাথে যুক্ত কিছু মন্দ মানুষ তাদের থাবা থেকে মুক্ত? কেউ না। কেনো না? কারণ জনগণের কাছে দায়বদ্ধ, জনগণের নির্বাচিত কোনো সরকার আজ দেশে নাই। এই অবস্থা চলতে দেওয়া যায় না। এই একদিনের মানববন্ধনে এদেশকে বিচারহীনতা ও অপমৃত্যুর হাত থেকে রক্ষা করা যাবে না। আমাদের সারাদেশে সকল ক্ষেত্রে সম্মিলিত প্রতিরোধ গড়ে তুলতে হবে যাতে আমাদের মা-বোনরা নিশ্চিন্তে পথ চলতে পারে, নিশ্চিন্তে ঘরে ঘুমাতে পারে, সেই ব্যবস্থা নিতে হবে।”

তিনি বলেন, ‘‘আমাদের সূবর্ণ ফসল গণতন্ত্রকে লুট করা হয়েছে। ৩০ ডিসেম্বরের নির্বাচন ২৯ তারিখ রাতেই শেষ করে দেওয়া হয়েছে। এটা নির্বাচন নয়, আগেরবার ছিলো নির্বাচনের নামে প্রহসন আর এবার নির্বাচনের নামে খেলা হয়েছে। বাংলাদেশের জনগণ ক্ষুব্ধ হয়ে আছেন তারা এর প্রতিকার চান। এটার একটাই পথ হচ্ছে- জনগণের সরকার প্রতিষ্ঠা করা, জনগণের দায়বদ্ধ সরকার প্রতিষ্ঠা করা। আমাদের দরকার সকল শ্রেণি-পেশার ঐক্য। আসুন আমরা সবাই ঐক্যবদ্ধ হই, বিচারহীনতার হাত থেকে দেশটাকে রক্ষা করি।”

খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে বিএনপির এই নেতা বলেন, ‘‘তিনি (খালেদা জিয়া) দারুনভাবে অসুস্থ। তাকে জেলখানায় আটকিয়ে রেখে তার অসুস্থতা আরো বাড়িয়ে দেওয়া হচ্ছে। যা তার আরো ক্ষতির কারণ হতে পারে। সেজন্য আমরা তার মুক্তি চাই, তার সুচিকিৎসার ব্যবস্থা চাই। আজকে যখন গণতন্ত্র অবরুদ্ধ তখন মুক্তির জন্য প্রয়োজন বিএনপির নেতৃত্বে গণ-আন্দোলন গড়ে তুলতে হবে। সেই আন্দোলনের নেতৃত্ব দেবেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া।”

ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু বলেন, ‘‘বর্তমান অবৈধ সরকার গোটা দেশকে একটা নরকে পরিণত করে ফেলেছে। কিছুদিন আগে আমরা বিএনপির নেতৃবৃন্দ নুসরাতের বাড়িতে গিয়েছিলাম, পরিবারের সাথে কথা বলেছি। সোনাগাজীতে কারা এই কাজটি করেছে সেটা ইতিমধ্যে আপনারা বিভিন্ন খবরের কাগজে পড়েছেন। তারা কোন না কোনোভাবে শাসকদলের সঙ্গে যুক্ত। যতদিন এই সরকারকে আমরা বিদায় করতে না পারব, এরা শুধু ফেনী নয়, মানুষের দুঃখ-দুদর্শা, ধর্ষণ-নির্যাতন-অত্যাচার এটা প্রতিটি অঞ্চলে দিন দিন বাড়বে। অতত্রব আমি দেশবাসীর কাছে আবেদন করতে চাই, এদেশকে মুক্ত করার জন্য উনারা যেন প্রতিবাদ করতে রাস্তায় নেমে আসেন এবং দেশকে এই অবৈধ সরকারের হাত থেকে মুক্ত করেন।”

জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী ওলামা দলের উদ্যোগে সোনাগাজীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুঁড়িয়ে হত্যার প্রতিবাদে এই মানববন্ধন হয়।

সংগঠনের আহবায়ক মাওলানা শাহ নেছারুল হকের সভাপতিত্বে মানববন্ধনে বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, ওলামা দলের সদস্য সচিব মাওলানা নুরুল ইসলাম তালুকদার প্রমুখ এতে বক্তব্য দেন।

সূত্র: বিডি প্রতিদিন
আর এস/ ১৬ এপ্রিল

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে