Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৬ মে, ২০১৯ , ১১ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-১৬-২০১৯

স্ত্রী সুন্দরী প্রতিযোগীতায় যাওয়ায় যাজকের শাস্তি

স্ত্রী সুন্দরী প্রতিযোগীতায় যাওয়ায় যাজকের শাস্তি

মস্কো, ১৬ এপ্রিল- ধর্মীয় একটি আচার-অনুষ্ঠানের (লেন্ট) সময় স্ত্রী সুন্দরী প্রতিযোগিতায় অংশ নেওয়ায় রাশিয়ার উরাল এলাকার একজন যাজককে শাস্তি হিসেবে প্রত্যন্ত একটি গ্রামে বদলি করা হয়েছে। লেন্ট হচ্ছে ইস্টার সানডের আগে খ্রিস্টান ধর্মাবলম্বীদের একটি ধর্মীয় প্রক্রিয়া, যে সময় অনেকে উপবাস করেন ও বিলাসদ্রব্য ব্যবহার এড়িয়ে চলেন।

সের্গেই যোটভ নামের ওই যাজকের স্ত্রী ওকসানা যোটোভা সম্প্রতি 'মিস সেনসুয়ালিটি' পুরস্কার পান। যোটোভা ম্যাগনিটোগোরস্ক শহরের একটি সৌন্দর্যচর্চা কেন্দ্র পরিচালনা করেন। তিনি একজন অর্থোডক্স যাজকের স্ত্রী রাশিয়ার পিকাবু নামের একটি সামাজিক মাধ্যমে সম্প্রতি এটা প্রকাশ পায়। এরপর ব্যাপক সমালোচনার মুখে পড়েন তিনি। গীর্জার লোকজন এই তথ্য জানার সঙ্গে সঙ্গে যাজক সের্গেই যোটভকে ম্যাগনিটোগোরস্ক ক্যাথেড্রাল থেকে অব্যাহতি দেওয়া হয়। একই সঙ্গে তাকে ৬৫ কিলোমিটার দূরের একটি গ্রামে বদলি করা হয়, যেখানে জনসংখ্যা মাত্র ৪ হাজার।

আর্চপ্রিস্ট ফিওডর সাপ্রিকিন বলেছেন, একজন যাজকের স্ত্রীর এভাবে একটি অনুষ্ঠানে নিজেকে খোলামেলাভাবে তুলে ধরাটা একটি বড় পাপ। তিনি রায় দিয়েছেন, যতদিন না তার স্ত্রী প্রায়শ্চিত্ত করবেন, ততদিন ওই যাজককে পুনর্বহাল করা হবে না। যে যাজক নিজের পরিবারকে নিয়ন্ত্রণ করতে পারে না, তিনি কিভাবে একটি ধর্মীয় সমাবেশ নিয়ন্ত্রণ করবেন?

এই ঘটনাটি রাশিয়ায় ব্যাপক আলোড়ন তৈরি করেছে। দেশটির অনেক সংবাদ মাধ্যম ও অনলাইন ফোরামে খবরটি প্রকাশিত হয়েছে। এ বিষয়ে সামাজিক মাধ্যমে একজন লিখেছেন, এই হলো ব্যাপার, যা এই যাজক ও তার স্ত্রীর সম্পর্কে জানা উচিত। তারা বয়ান করে এক জিনিস আর প্রাকটিস করে অন্য জিনিস।

তবে অনেকে চার্চের এই সিদ্ধান্তের সমালোচনা করে এই যুগলের পক্ষে দাঁড়িয়েছেন। পিকাবুর একজন মন্তব্যকারী লিখেছেন, কেন তিনি নিজের জীবন উপভোগ করতে পারবেন না? এখনো কি এমন মানুষ আছে যারা বিশ্বাস করে যাজকরা সব অন্যায়ের ঊর্ধ্বে? তারাও সাধারণ মানুষ, যারা ভালো একটি চাকরি করছেন।

আরেকজন প্রশ্ন তুলেছেন, সমস্যাটা কোথায়? বাইবেলে কোথায় বলা আছে যে, একজন যাজকের সুন্দরী স্ত্রী থাকতে পারবে না? 

আর এস/ ১৬ এপ্রিল

এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে