Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯ , ৩০ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-১৬-২০১৯

বিজেপির সঙ্গে 'আঁতাত' করেছে তৃণমূল, অভিযোগ বিমান বসুর

বিজেপির সঙ্গে 'আঁতাত' করেছে তৃণমূল, অভিযোগ বিমান বসুর

কলকাতা, ১৬ এপ্রিল- পশ্চিমবঙ্গে ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে দেশটির শাসকদল বিজেপির সঙ্গে 'আঁতাতের' অভিযোগ তুলেছেন বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু।

পশ্চিমবঙ্গের জলপাইগুড়ির রায়জগঞ্জে রোববার এক নির্বাচনী সভায় তিনি এমন অভিযোগ করেন। খবর জিনিউজের

বিমান বসুর দাবি, পশ্চিমবঙ্গ রাজ্যে বিজেপির জন্য ১০টি লোকসভা আসন ছেড়ে দিয়েছে তৃণমূল কংগ্রেস। এই আসনগুলো বিজেপির প্রার্থীরাই জয় পাবে বলে মনে করছেন তিনি।

তার ভাষায়, তৃণমূল কংগ্রেস হচ্ছে বিজেপির 'জেরক্স কপি'। আসন নিয়ে দল দুটির মধ্যে সমঝোতা হয়েছে। সেই সমঝোতা অনুযায়ী বিজেপিকে ১০টি আসনে ছাড় দিচ্ছে তৃণমূল।

নতুন করে বিজেপির সঙ্গে তৃণমূলের 'আঁতাতের' অভিযোগ তোলার ব্যাখ্যাও দিয়েছেন সিপিএম নেতা বিমান বসু। তিনি জানান, পশ্চিমবঙ্গ রাজ্যজুড়ে এ বছর রামনবমী পালন করা দেখেই 'আতাতের' বিষয়টি তার কাছে পরিষ্কার হয়ে যায়।

তিনি জানান, রোববার তৃণমূল কর্মীরা যে কায়দায় রামনবমী পালন করেন, তা দেখে তার মনে হয়েছে তৃণমূলের বেশকিছু কর্মী অচিরেই যোগ দেবে বিজেপিতে।

তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে বামফ্রন্টের সর্বশেষ এই অভিযোগের বিষয়ে অবশ্য এখনও কোনো প্রতিক্রিয়া দেননি তৃণমূল নেত্রী ও পশ্চিবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বিমান বসু রোববার যে স্থানে জনসভা করেন তা জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রের আওতাভুক্ত। জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রে এবার ভগীরথ রায় বামফ্রন্টের প্রার্থী। তার সমর্থনেই সেখানে নির্বাচনী জনসভা করেন বামফ্রন্ট চেয়ারম্যান।

ভারতের নির্বাচন কমিশন গত ১০ মার্চ লোকসভা নির্বাচনের তফসিল ঘোষণা করে। তফসিল অনুযায়ী, এবার সাত ধাপে হচ্ছে ভারতের সাধারণ নির্বাচন। এরই মধ্যে গত ১১ এপ্রিল প্রথম ধাপের ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। ১৯ মে শেষ ধাপের ভোটগ্রহণের পর ২৩ মে প্রকাশ করা হবে ভোটের ফল।

পশ্চিমবঙ্গেও এবার সাত ধাপেই ভোট নেওয়া হচ্ছে। প্রথম ধাপে কোচবিহার ও আসানসোলে ভোটগ্রহণ হয়েছে। দ্বিতীয় ধাপে আগামী ১৮ এপ্রিল পশ্চিমবঙ্গের তিনটি লোকসভা আসন– জলপাইগুড়ি, দার্জিলিং ও রায়গঞ্জে ভোটগ্রহণ হবে।

আর/০৮:১৪/১৬ এপ্রিল

পশ্চিমবঙ্গ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে