Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৭ জুলাই, ২০১৯ , ২ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-১৫-২০১৯

সাহসিকতাই টিম বাংলাদেশের বড় শক্তি : পাপন

সাহসিকতাই টিম বাংলাদেশের বড় শক্তি : পাপন

ঢাকা, ১৪ এপ্রিল- বিশ্বকাপে বাংলাদেশ জাতীয় দলকে নিয়ে আশাবাদী বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন । তার স্থির বিশ্বাস বাংলাদেশ দল বিশ্বকাপ খেলতে যাবে দেশের ১৬ কোটি মানুষের বুক ভরা দোয়া ও শুভ কামনা নিয়ে। গোটা জাতির শুভ কামনায় দল অবশ্যই ভাল খেলবে- এমন প্রত্যাশা বিসিবি বিগ বসের।

আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের ঠিক পাশে পল্টন ময়দানে জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদের তিন দিনব্যাপী লোকজ ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের শেষ দিনের শেষ পর্বের প্রধান অতিথি হয়ে গিয়েছিলেন নাজমুল হাসান পাপন।

সেখানে প্রধান অতিথির ভাষণ দেয়া ছাড়াও আসন্ন বিশ্বকাপে জাতীয় দলের সম্ভাব্য রূপরেখা এবং আয়ারল্যান্ড সফরে দল কেমন হবে? তা নিয়ে কথা বলেন বিসিবি সভাপতি। তার আজকের কথার সাথে মিল রয়েছে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর কথার।

সপ্তাহ খানেক আগে একটি অনলাইন গণমাধ্যমের সাথে বিশ্বকাপের দল নিয়ে আলাপে প্রধান নির্বাচক আকার ইঙ্গিতে বলেই দিয়েছিলেন, আমরা হয় ১৭ জনের দল ঘোষণা করবো, না হয় বিশ্বকাপের জন্য স্কোয়াড সাজিয়ে আয়ারল্যান্ডে তিন জাতি আসরের জন্য বাড়তি হিসেবে আরও দু তিন জনকে দলে নিতে পারি।

আজ ঠিক সে কথাই জানালেন বিসিবি বগ বস। তিনি বললেন, ‘বিশ্বকাপে দল দিতে হবে বলে আমরা এখন ১৫ জনের দল দিয়ে দিচ্ছি। তবে এর আগে আয়ারল্যান্ডে যে তিন জাতি ক্রিকেট আছে, তার জন্যও কিছু অপশন রাখা হবে। সেখানেও আমরা অপেক্ষা করে দেখবো কারা ভাল পারফর্ম করছে। নতুন কয়েকজনকে হয়তো সুযোগ দেয়া হবে। সেখান থেকে যারা ভাল খেলবে, তারা আবার দলে চলেও আসতে পারে। এই সুযোগটা আমরা রেখেছি।’

এদিকে ক্রিকেটারদের বিশেষ করে ব্যাটসম্যানদের কয়েকজনের পারফর্ম্যান্সে রয়েছে ধারাবাহিকতায় ঘাটতি। কথা শুনে মনে হলো এই পারফর্ম্যান্সের ধারাবাহিকতা কম নিয়েই খানিক চিন্তিত বিসিবি বিগ বস। তার মনে হয় এটাই বিশ্বকাপে ভাল করার একমাত্র অন্তরায় হিসেবে দেখছেন নাজমুল হাসান পাপন।

তাই মুখে এমন কথা, ‘আমাদের সবচেয়ে বড় সমস্যা হলো ধারাবাহিকতা নেই। সৌম্য-লিটন একদিন রান করলো দশ ম্যাচে খবর নেই। সাব্বিরও এক ম্যাচে ভীষণ মারতে পারে, দারুণ হাত খুলে মারলো, তারপর আবার দুই-তিন খেলায় খবর নেই। এই ধারাবাহিকতায় কমতি আমাদের অবশ্যই একটা সমস্যা। আমরা তা স্বীকার করছি।’

এদিকে মাইনাস পয়েন্টের পাশাপাশি ইতিবাচক দিক এবং আশাবাদী হবারও যথেষ্ঠ কারণ খুঁজে পাচ্ছেন নাজমুল হাসান পাপন। তার একান্ত বিশ্বাস বিশ্বকাপে টিম বাংলাদেশ নিয়ে আশাবাদী হবার উপাদান আছে। তাহ লো দলটি সাহসী, ভয়-ডর নেই কারো ভিতর।

‘দলটা যাচ্ছে সবার মনে অনেক সাহস আছে। দলটির সাহস অনেক বড় পুঁজি ও শক্তি। তামিম, সাকিব, মাশরাফি, মুশফিক, রিয়াদরা কাউকে ভয় পায় না। এখন নতুন যোগ হয়েছে বেশ নতুন কয়েকটি ছেলে। মোস্তাফিজ আর মিরাজও কাউকে ভয় পায় না। মোদ্দা কথা আমরা একটি সাহসী দল নিয়ে যাচ্ছি। দলের ক্রিকেটারদের সাহস আছে। তারা ভয় পায় না। সাহসী দল নিয়ে যাচ্ছি’- বলেন পাপন।

তিনি আরও বলেন, ‘সবচেয়ে বড় কথা, খেলায় হারজিত আছে। আমরা শেষ পর্যন্ত লড়াই করবো। এছাড়াও পারফরম্যান্স তো আছেই, এর বাইরে ১৬ কোটি মানুষের দোয়া নিয়ে যাচ্ছে দল। আমার বিশ্বাস এবং আশা তারা ভাল খেলবে।’

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/১৫ এপ্রিল

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে