Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯ , ৩০ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-১৪-২০১৯

প্রতিটি উৎসবই গরিব-দুঃখীদের নিয়ে পালন করার চেষ্টা করি: পরী

প্রতিটি উৎসবই গরিব-দুঃখীদের নিয়ে পালন করার চেষ্টা করি: পরী

ঢাকা, ১৪ এপ্রিল- বাসন্তি শাড়ি, খোঁপায় ফুল- চিরায়ত বাঙালি সাজে বৈশাখী উৎসবে মেতে ওঠেন সবাই।  সার্বজনীন এই উৎসবের ভিড়ে মিশে যান তারকারাও। খুঁজে ফেরেন শৈশব-কৈশোরের আনন্দ। বৈশাখ পালন নিয়ে কথা বলেছেন চিত্রনায়িকা পরীমনি।

বাঙালি হিসেবে আর দশটা মানুষের মতো আমিও বৈশাখটাকে ঠিক তেমনভাবেই উপভোগ করি। বিশেষ করে পহেলা বৈশাখ দিনটাকে। এই একটা দিনই তো আমরা সবাই মিলে একই রঙে, একই আমেজে কাটাতে পারি। সাধারণত পহেলা বৈশাখে লাল-সাদা রঙের পোশাক পরি। এই দিনের অনেক আগ থেকে আমাকে দুলিয়ে যায় উৎসবের আমেজ।

বৈশাখ উপলক্ষে সবার জন্য কেনাকাটা করি। সন্ধ্যায় বন্ধুদের সঙ্গে ঘোরাঘুরি। এই দিনে আমি যেন এক অন্য আমি! তাই এখন প্রতি বছর প্রতীক্ষায় থাকি এই দিনের জন্য। স্কুলে যখন পড়তাম তখন বড় পরিসরে বৈশাখ নিয়ে এত আয়োজন দেখতাম না। শুধু স্কুলে অনুষ্ঠান হতো ও বাসার আশপাশে কয়েক জায়গায় মেলা হতো। এখন পহেলা বৈশাখ বিশাল একটি উৎসব। বৈশাখে সবসময়ই মনে এক ধরনের ফুর্তি কাজ করে। মনের এক কোণে যেন খেলা করে রঙধনুর সাত রঙ।


সিনেমায় কাজ করার আগে সব উৎসবই বেশ আয়োজন করে পালন করা হতো। কিন্তু অভিনয় ব্যস্ততা বেড়ে যাওয়ায় আগের মতো আর উৎসবগুলো পালন করা হয় না। অনেক সময় নতুন বছর শুটিং স্পটেই পালন করতে হয়েছে। এবারের বৈশাখ অন্যভাবে পালন করব। এবার সঙ্গে থাকবে জীবনসঙ্গী। তাই উৎসবের আনন্দ হবে দ্বিগুণ।

শুধু জন্মসূত্রেই নয়, আমি মনেপ্রাণে বাঙালি। বাঙালিয়ানা নিজের ভেতরে ধারণ করি। অনেকেই বলে থাকেন পান্তা-ইলিশ না খেলে নাকি বৈশাখ উদযাপন হয় না। আমি এটা মানতে নারাজ। বাঙালিয়ানা আমাদের ধারণ করার বিষয়। এই বৈশাখে গরিব অসহায়কে উৎসব পালনে সহায়তা করব। অন্যের সুখের মাঝেই সুখ খুঁজে নেব। শুধু বৈশাখেই নয়, প্রতিটি উৎসবেই আমি গরিব-দুঃখীদের নিয়ে পালন করার চেষ্টা করি।

আর/০৮:১৪/১৪ এপ্রিল

ঢালিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে