Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২৬ আগস্ট, ২০১৯ , ১০ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-১৪-২০১৯

নববর্ষে ডুডল দিয়ে শুভেচ্ছা জানাল গুগল

নববর্ষে ডুডল দিয়ে শুভেচ্ছা জানাল গুগল

বাংলা নতুন বছরে আজ বিশেষ ডুডল প্রদর্শন করছে গুগল। ডুডলটিতে ফুটিয়ে তোলা হয়েছে মঙ্গল শোভাযাত্রা। সবুজ জমিনের ওপর রঙিন শোভাযাত্রাটি রাজধানীর চারুকলা থেকে বের হওয়ার আদলে ডুডলে শোভা পেয়েছে। দেখা যাচ্ছে রয়েল বেঙ্গল টাইগারের প্রতিকৃতির শোভাযাত্রা। সেইসঙ্গে শোভা পাচ্ছে কাগজের তৈরি ঘোড়া, যা আবহমান বাঙলা সংস্কৃতির অংশ।

গুগলের হোমপেজে দেখানো বিশেষ লোগো হচ্ছে এ ডুডল। বিশেষ কোনো দিন বা বিশেষ কোনো ব্যক্তির জন্য সার্চ বক্সের ওপরে নিজেদের লোগো বদলে বিশেষ দিনটির সঙ্গে মানানসই নকশার যে লোগো তৈরি করে গুগল, তা–ই ডুডল।

জীর্ণ পুরাতন যাক ভেসে যাক, মুছে যাক গ্লানি’ এই প্রণতির ভেতর রাত পোহালেই নতুন দিন। নববর্ষকে বরণ করতে সব ধরনের প্রস্তুতি শেষ করেছে দেশবাসী। সকালে রমনা বটমূলে সমবেত সংগীতের মধ্য দিয়ে শুরু হবে দিনটি। সারা দেশের বিভিন্ন জায়গায় বসবে মেলা। অনেকেই বিশেষ খাবারের ব্যবস্থা করবেন। সেখানে প্রাধান্য থাকবে বাঙালি খাবারের। এটি এমন একটি উৎসব যা সব ধর্মের মানুষ অংশ নিতে পারেন। এ জন্য এ উৎসবকে সর্বজনীন উৎসবে আখ্যায়িত করা হয়।

আর/০৮:১৪/১৪ এপ্রিল

বিজ্ঞান ও প্রযুক্তি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে