Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৯ , ৭ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-১৩-২০১৯

‘গদা, তলোয়ার নিয়ে ভোট চাইছে’, রাম নবমী ইস্যুতে বিজেপিকে কটাক্ষ মমতার

‘গদা, তলোয়ার নিয়ে ভোট চাইছে’, রাম নবমী ইস্যুতে বিজেপিকে কটাক্ষ মমতার

কলকাতা, ১৩ এপ্রিল- ‘ধর্ম বেচে খেলে চলবে না। গদা, তলোয়ার নিয়ে ভোট চাইছে বিজেপি। গদা দিয়ে কার মাথা ফাটাবেন? তলোয়ার নিয়ে কার গলা কাটবেন?’ শিলিগুড়িতে নির্বাচনী জনসভায় রাম নবমী ইস্যুতে বিজেপিকে নিশানা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সাফ কথা, বিজেপি যদি ফের ক্ষমতা আসে, তাহলে দেশের অন্ধকার নামবে। এদিন নোটবন্দি ও এনআরসি ইস্যুতে ফের কেন্দ্র সরকারকে একহাত নেন মমতা বন্দ্যোপাধ্যায়।

লোকসভা ভোটের উত্তাপে যখন ফুটছে গোটা রাজ্য, তখন রাম নবমী উপলক্ষে সশস্ত্র মিছিল করল বিজেপি। পশ্চিম মেদিনীপুরের খড়গপুরে অস্ত্র মিছিলে শামিল হলেন খোদ বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি আবার মেদিনীপুর লোকসভা কেন্দ্রে প্রার্থীও বটে। শনিবার শিলিগুড়ির বাঘাযতীন পার্কে নির্বাচনী জনসভা থেকে রাম নবমী ইস্যুতে বিজেপি তুলোধোনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বললেন, ‘ধর্ম মানে মানবতা, যুদ্ধ নয়। ইদানিং রাজ্যে ধর্মের নামে সমাজকে কলঙ্কিত করার নয়া ধর্ম আমদানি হয়েছে। এই ধর্মের সঙ্গে হিন্দু-মুসলমান-শিখদের কোনও সম্পর্ক নেই। যাঁরা এই ধর্ম আমদানি করেছে, তাঁরা ফ্যাসিবাদী শক্তি। কিছু রাজনৈতিক দল ধর্মের নামে রাজনীতি করছে।’ তৃণমূল কংগ্রেস যে ধর্ম নিয়ে রাজনীতি করে না, তা ফের স্পষ্ট করে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

শিলিগুড়ির সভা থেকেও যথারীতি এনআরসি ও নোটবন্দি নিয়ে কেন্দ্রীয় সরকারকে তীব্র আক্রমণ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর হুঁশিয়ারি, ‘বাংলায় এন-ও হবে না, এনআরসিও হবে না। নাগরিকত্ব বিলও চালু করতে দেব না।’ এদিন গত পাঁচ বছর কেন্দ্রে ক্ষমতায় থেকে বিজেপি কী কাজ করেছে, তার কৈফিয়ত চান মমতা। বলেন, ক্ষমতা এসেই মানুষের উপর অত্যাচার করছে মোদি। তিনি হিটলারের মতো স্বেচ্ছাচারিতা করছেন। মানুষ কী খাবে, তাও ঠিক করে দিচ্ছে বিজেপি। মোদির জমানার মানুষ তাঁর পছন্দের খাবার খাওয়ার অধিকারও হারিয়েছেন। নোটবন্দির ফলে দেশে প্রায় ২ কোটি মানুষ চাকরি হারিয়েছেন।

শুধু এ রাজ্যে তৃণমূলকেই নয়, দেশের যেখানে যে দল শক্তিশালী, সেই দলকেই ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘চাইলে উত্তরপ্রদেশ,বিহার,রাজস্থান থেকেও ভোট লড়তে পারতেন তৃণমূল প্রার্থীরা। কিন্তু তা হয়নি৷ মোদি বিরোধী ভোট ভাগ হোক, তা চাই না৷’ গত কয়েকদিন ধরেই উত্তরবঙ্গে লাগাতার সভা করে যাচ্ছেন মুখ্যমন্ত্রী। বাংলার নববর্ষে দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ থেকে ভোটের প্রচার শুরু করবেন তিনি। 

এইচ/২১:০১/১৩ এপ্রিল

পশ্চিমবঙ্গ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে