Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯ , ২ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-১৩-২০১৯

বাংলাদেশের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজে নেই গেইল-রাসেলরা

বাংলাদেশের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজে নেই গেইল-রাসেলরা

ঢাকা, ১৩ এপ্রিল- ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেট চলাকালীন সারাবিশ্বের ক্রিকেটমোদীদের আগ্রহ ও মনোযোগ থাকে এ টুর্নামেন্টের দিকেই। যে কারণে সচরাচর বিশ্বের কোনো দেশই এ সময় নিজেদের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ রাখে না।

তবে চলতি আইপিএলের শেষ দিকে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলবে স্বাগতিদক দেশসহ বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু আইপিএল তখনো চলমান থাকায় সে সিরিজের দলে নেই আন্দ্রে রাসেল, ক্রিস গেইল, শিমরন হেটমায়ার এবং আলঝারি জোসেফের মতো ক্যারিবীয় তারকারা।

ওয়ানডে বিশ্বকাপের প্রস্তুতিস্বরুপই ত্রিদেশীয় সিরিজটিতে অংশ নেবে বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু এতে দলের মূল ৪ তারকাকে পাচ্ছে না ওয়েস্ট ইন্ডিজ। যে কারণে ত্রিদেশীয় সিরিজের এ দলটিই যে বিশ্বকাপ স্কোয়াড নয়- তা পরিষ্কার জানিয়ে দিয়েছেন ক্যারিবিয় ক্রিকেট দলের নতুন কোচ ফ্লয়েড রেইফার।

গেইল-রাসেলরা না থাকলেও জেসন হোল্ডারের নেতৃত্বাধীন দলে ড্যারেন ব্রাভো, শাই হোপ, শেন ডাওরিচ, রস্টোন চেজদের মতো অভিজ্ঞ তারকাদের উপস্থিতি আশা যোগাবে ক্যারিবীয়দের। এছাড়াও ২০১৭ সালে সবশেষ ওয়ানডে খেলা ডানহাতি পেসার শ্যানন গ্যাব্রিয়েলকে দলে নেয়া হয়েছে এ ত্রিদেশীয় সিরিজের জন্য।

নতুন নির্বাচক কমিটির অধীনে ঘোষণা করা প্রথম দলের ব্যাপারে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের ডিরেক্টর অব ক্রিকেট জিমি অ্যাডামস বলেন, 'নতুন নির্বাচক কমিটিতে অন্তর্বর্তীকালীন কোচ ফ্লয়েড রেইফার, অধিনায়ক জেসন হোল্ডার এবং অন্তর্বর্তীকালীন প্রধান নির্বাচক রবার্ট হেইন্সকে রাখা রয়েছে। তারাই আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজের দল ঠিক করেছে।'

এ সিরিজের জন্য ঘোষিত ১৪ সদস্যের স্কোয়াডে একমাত্র অনভিষিক্ত ক্রিকেটার হলেন প্রধান কোচ ফ্লয়েড রেইফারের স্বজন রেয়মন্ড রেইফার। ২৭ বছর বয়সী এ অলরাউন্ডার ৫১ লিস্ট 'এ' ম্যাচে শিকার করেছেন ৫১টি উইকেট, ব্যাট হাতে করেছেন ১০৯৬ রান।

এছাড়া দশের কম ওয়ানডে খেলা অন্য ক্রিকেটাররা হলেন জন ক্যাম্পবেল, ফাবিয়ান অ্যালেন এবং সুনিল অ্যামব্রিস। গত ২০১৭ সালের জুনে শেষ ওয়ানডে খেলা জোনাথন কার্টারকেও ডাকা হয়েছে স্কোয়াডে।

আগামী ৫ মে থেকে শুরু হবে ত্রিদেশীয় সিরিজটি। তিন দল একে অপরের বিপক্ষে দুটি করে ম্যাচ খেলার পর ১৭ মে হবে শিরোপা নির্ধারণী ফাইনাল ম্যাচ।

ত্রিদেশীয় সিরিজের জন্য ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড
জেসন হোল্ডার, জন ক্যাম্পবেল, ড্যারেন ব্রাভো, শাই হোপ, শেলডন কটরেল, শ্যানন গ্যাব্রিয়েল, কেমার রোচ, সুনিল অ্যামব্রিস, রেয়মন্ড রেইফার, ফাবিয়ান অ্যালেন, অ্যাশলে নার্স, রস্টোন চেজ, শেন ডাওরিচ এবং জোনাথন কার্টার।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/১৩ এপ্রিল

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে