Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২১ মে, ২০১৯ , ৭ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-১৩-২০১৯

ওসমানী বিমানবন্দর: যেন স্বর্ণ ‘চোরাচালানের রুট’!

ওসমানী বিমানবন্দর: যেন স্বর্ণ ‘চোরাচালানের রুট’!

সিলেট, ১৩ এপ্রিল- সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে একের পর এক অবৈধ স্বর্ণের চালান পাচার করার চেষ্টা চলছে। চোরাচালানিরা যেন এ বিমানবন্দরকে স্বর্ণ চালান করার রুট হিসেবে বেছে নিয়েছে।

সর্বশেষ শুক্রবার (১২ এপ্রিল) সন্ধ্যা ২৫টি স্বর্ণের বারসহ একজনকে আটক করা হয়েছে।

জানা গেছে, শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টায় বাংলাদেশ বিমানের বিজি-২২২ ফ্লাইটে ওমানের মাসকট থেকে আসেন আবির হোসেন (৩১)। তিনি নোয়াখালী জেলার হাতিয়ার আব্দুল আজিজের ছেলে। তার গন্তব্যস্থল ছিল ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর। গোপন সংবাদের ভিত্তিকে তার হাতব্যাগ তল্লাশি করে ২৫টি স্বর্ণের বার এবং ১০০ গ্রাম ওজনের স্বর্ণালঙ্কার জব্দ করা হয়। বারগুলোর ওজন ২ কেজি ৯০০ গ্রাম।

বিষয়টি এ প্রতিবেদককে নিশ্চিত করেন ওসমানী বিমানবন্দরের কাস্টমস কর্মকর্তা নুরুল আমিন।

জানা গেছে, গেল কয়েক বছর ধরেই ওসমানী বিমানবন্দর দিয়ে স্বর্ণ চোরাচালানের চেষ্টা করছে একটি চক্র। বিভিন্ন সময়ে বিমানবন্দরে বিপুল পরিমাণ স্বর্ণ ধরাও পড়েছে।

গেল বছরের ১৫ ডিসেম্বর ৬ কেজি ৩২ গ্রাম স্বর্ণ, ১৯ সেপ্টেম্বর ৪ কেজি ৬৪০ গ্রাম স্বর্ণ, ৩০ জনু ২ কেজি ৫৭৪ গ্রাম স্বর্ণ, ৮ জুন ৯ কেজি ৯শ’ গ্রাম স্বর্ণ, ৩১ মার্চ ৪ কেজি ৬০২ গ্রাম স্বর্ণ, ৩ জানুয়ারি ৭ কেজি স্বর্ণ ওসমানী বিমানবন্দর থেকে জব্দ করা হয়।

২০১৪ ও ২০১৫ সালে এ বিমানবন্দরে ধরা পড়ে প্রায় ১৯ কেজি স্বর্ণ। ২০১৬ সালে প্রায় ১১ কেজি স্বর্ণ জব্দ করা হয়। ২০১৭ সালেও বেশ কয়েকটি স্বর্ণের চালান ধরা পড়ে ওসমানী বিমানবন্দরে।

সংশ্লিষ্টরা বলছেন, ওসমানী বিমানবন্দরকে চোরাচালানিরা স্বর্ণ চোরাচালানের জন্য তুলনামূলকভাবে নিরাপদ বলে মনে করছে। সেজন্যই এ বিমানবন্দর দিয়ে একের পর এক চালান নিয়ে আসছে তারা। এক্ষেত্রে বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা আধুনিক করা উচিত।

সূত্র: সিলেটভিউ

আর/০৮:১৪/১৩ এপ্রিল

সিলেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে