Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২১ মে, ২০১৯ , ৭ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৪-১২-২০১৯

বিশ্বকাপ স্কোয়াডে শফিউল নাকি তাসকিন?

বিশ্বকাপ স্কোয়াডে শফিউল নাকি তাসকিন?

ঢাকা, ১২ এপ্রিল- বিশ্বকাপের প্রহর গুনছে ক্রিকেট বিশ্ব। আগামী ৩০ মে ইংল্যান্ড এবং ওয়েলসে গড়াবে আইসিসি বিশ্বকাপের এবারের আসর। বিশ্বকাপকে কেন্দ্র করে টাইগারদের স্কোয়াড নিয়ে চলছে চুল-ছেরা বিশ্লেষণ। তারই ধারাবাহিকতায় বিডি২৪লাইভের পাঠদের জন্য তুলে ধরা হচ্ছে কারা থাকছেন বিশ্বকাপের ১৫ সদস্যের চূড়ান্ত দলে।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) মতে ইংল্যান্ড হবে স্পোর্টিং উইকেট। উইকেট যতই ব্যাটিং সাহয়ক হোক না কেনো তারপরেও ইংলিশ কন্ডিশন বলে কথা। বাতাস কিংবা বৃষ্টি এই ফর্মুলায় পড়ে না। আর তাই দুই পেসার ও তিন স্পিনারের মুখস্থবিদ্যা এই কন্ডিশনে কাজে লাগবে না।

বিশ্বকাপের জন্য বাংলাদেশের পেস ইউনিটে সেরা তিন পছন্দ মাশরাফি বিন মর্তুজা, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান কিন্তু কন্ডিশন অনুযায়ী সেরা একাদশে প্রয়োজন আরো এক পেসার। কে সেই পেসার?

স্পিড স্টার তাসকিন আহমেদ নাকি শফিউল ইসলাম সুহাস?

২০১৬ সালে চট্টগ্রামে ইংল্যান্ডের বিপক্ষে নিজের শেষ ওয়ানডে খেলেছিলেন শফিউল। প্রায় আড়াই বছর পর ফের জাতীয় দলে সুযোগ পাওয়ার হাতছানি তার সামনে তাও আবার বিশ্বকাপের মতো আসরে। টাইগারদের জার্সিতে এখন পর্যন্ত ৫৬ ম্যাচে উইকেট পেয়েছে ৬৩টি। ইকোনমি ৫.৮৭ আর গর ৩৬.৪১।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের শুরুটা ছিল দারুণ। বোলিং লাইন, লেন্থ পেজ কিংবা সুইং সবই ছিলো চোখে পরার মত। কিন্তু শুরুর প্রথম দিকটা শেষ সময় পর্যন্ত আর ধরে রাখতে পারেনি টাইগার এই পেসার। ষষ্ঠ বিপিএলে ১৩ ম্যাচে নিয়েছে ১৫টি উইকেটে। ইকোনমি ২৩.৫৩ আর গর ৮.৮৭।

এদিকে প্রায় দুই বছর জাতীয় দলের বাইরে স্পিড স্টার তাসকিন আহমেদ। সবশেষ প্রোটিয়াদের বিপক্ষে সিরিজের পর জাতীয় দলের জার্সিটি তার গায়ে উঠেনি। বাজে ফর্মের সাথে ছিল দফায় দফায় ইনজুরি যার কারণে তাসকিনের আন্তর্জাতিক ক্যারিয়ারটাই পড়েছিল হুমকির মুখে। কিন্তু তার অনুপ্রেরণা যখন টাইগার কাপ্তান মাশরাফি বিন মর্তুজা তখন তাসকিনও হিরো।

বিপিএলে ফিরেই দুর্দান্ত তিনি। ১২ ম্যাচ খেলে শিকার করেছে ২২টি উইকেট। যা ষষ্ঠ বিপিএলের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী। সর্বোচ্চ উইকেট শিকারি সাকিবের চেয়ে তিন ম্যাচ কম খেলে উইকেট পেয়েছেন একটা কম। যার ফলে আগে ভাগেই নিউজিল্যান্ড সফরে ডাক পেয়ে যান। কিন্তু সেই ইনজুরির কাছে আবারো হার মানতে হয় তাকে। তবে বিশ্বকাপ সামনে রেখে কঠোর পরিশ্রম করে আবারো ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) ফিরেছেন তাসকিন।

এখন নির্বাকরা যাকে সেরা মনে করবেন সেই সুযোগ পাবেন ক্রিকেটের এই মহাযজ্ঞে।

সূত্র: বিডি২৪লাইভ
আর এস/ ১২ এপ্রিল

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে