Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-১২-২০১৯

"চালের গুড়া পিঠা উৎসব"এর প্রস্তুতি বৈঠক

মম কাজী


"চালের গুড়া পিঠা উৎসব"এর প্রস্তুতি বৈঠক

টরন্টো, ১১ এপ্রিল- প্রতি বছরের মত এবারও বাংলাদেশ সেন্টার এ্যান্ড কমিউনিটি সার্ভিসেস (বিসিসিএস) এর উদ্যোগে অনুষ্ঠিত হতে যাচ্ছে টরন্টোর সর্ববৃহৎ পিঠা উৎসব এবং ফান্ড রেইজিং অনুষ্ঠান। "চালের গুড়া পিঠা উৎসব" এবছর ষষ্ঠ বছরে পা দিলো। এই উৎসব আয়োজনে সারাদিন ব্যাপি থাকবে পিঠা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। আয়োজনটির সার্বিক তত্বাবধানে রয়েছেন স্বনামধন্য কবি ও বাচিক শিল্পী মৌ মধুবন্তী।

"চালের গুড়া পিঠা উৎসব" অনুষ্ঠিত হবে ৪ মে শনিবার ২০১৯। আনন্দে ভরপুর এই আয়োজনকে সাফল্যমন্ডিত করে তুলতে একদল নিবেদিত প্রাণ উদ্যোক্তা নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। গত সোমবার অনুষ্ঠানের উদ্যোক্তারা সন্ধ্যা ৭টায় স্কারবরোতে অবস্থিত ১৮ ট্রেসাস ক্রিসেন্টে এক বৈঠকে মিলিত হন। উক্ত বৈঠকে উপস্থিত ছিলেন হাসিনা কাদের,  হাসিনা বেগম, মৌ মধুবন্তী, সায়িদা বারী, সুমী রহমান, কাজী সেরাজুল ইসলাম , ফরিদা হক, নাশিদা চৌধুরী, শাহীন পারভীন, মুক্তি প্রসাদ, সুনীতি দাস সর্দার, মম কাজী, তৌহিদা হানফি মাহমুদ, ফাহমিদা রহমান মিতা, কামরু ভুইয়া, মৌ বেগম এবং নজরুল মিন্টো। 

এদিন প্রত্যেকে নিজ নিজ বাড়িতে তৈরী করা পিঠা নমুনা হিসেবে উপস্থাপন করেন। এসব নানান স্বাদের, নানান বর্ণের পিঠা থেকে নির্বাচন করা হয় কোন কোন পিঠা উৎসবের দিন থাকবে। পরে পিঠা ও আয়োজকদের স্থিরচিত্র নেওয়া হয় ও শুভেচ্ছাবানী রেকর্ড করা হয়।

সভায় আসন্ন পিঠা উৎসবের অগ্রগতি, কাজের দায়িত্ব ভাগ করে দেয়া, সাংস্কৃতিক পর্বের আয়োজন, পিঠা সংগ্রহ, স্পনশরশীপ ইত্যাদি গুরুত্বপূর্ণ ব্যপার নিয়ে আলোচনা করা হয়।

সভা পরিচালনা করেন মৌ মধুবন্তী এবং মিনিটস লেখেন সাইদা বারী।

সবশেষে সকলে মিলে কেক কেটে জনপ্রিয় সঙ্গীত শিল্পী মুক্তি প্রসাদের জন্মদিন পালন করেন। মুখরোচক নৈশভোজ শেষে সকলে অনুষ্ঠানটির সফল করার দৃঢ প্রত্যয় নিয়ে বাড়ী ফিরেন। টরন্টোর প্রতিটি বাঙালী পরিবারকে এই পিঠা অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়ে বৈঠকের সমাপ্তি ঘটে।

কানাডা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে