Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯ , ২ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-১২-২০১৯

নুসরাত হত্যার প্রতিবাদে শামিল তারকারা

নুসরাত হত্যার প্রতিবাদে শামিল তারকারা

ঢাকা, ১২ এপ্রিল- ফেনীর সোনাগাজী উপজেলার মাদরাসা ছাত্রী নুসরাতকে আগুনে পুড়িয়ে মারার ঘটনায় ক্ষুব্ধ সব শ্রেণি-পেশার মানুষ। শোক ছড়িয়ে পড়েছে বিনোদন জগতেও। নুসরাতের খুনের বিচার দাবি করে প্রতিবাদে শামিল হওয়ার পাশাপাশি সোশাল মিডিয়াতে বক্তব্য দিচ্ছেন তারকা অভিনেতা, অভিনেত্রী ও নির্মাতারাও।

অভিনেত্রী ও চিত্রশিল্পী বিপাশা হায়াত লিখেন, ৮০ ভাগ পুড়ে যাওয়া শরীর নিয়েই সাহসের সঙ্গে মেয়েটি ডায়িং ডিক্লেয়ারেশন বলেছে- ‘আমি সারা বাংলাদেশের কাছে বলবো, সারা পৃথিবীর কাছে বলবো এই অন্যায়ের প্রতিবাদ করার জন্য। আমি এই অন্যায়ের প্রতিবাদ করবো…।’

অভিনেতা চঞ্চল চৌধুরী তার বক্তব্যে লিখেন, নুসরাত এর জন্য শোক, নুসরাত এর জন্য প্রার্থনা, নুসরাত এর জন্য প্রতিবাদ। দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

নাট্য নির্মাতা চয়নিকা চৌধুরী নুসরাতের খুনের বিচার দাবী করে লিখেন, অত্যাচারের সীমা ছাড়িয়ে যাচ্ছে…! নুসরাত হয়ত আমার মেয়ে সম, হয়ত আমার বোন। বিচার চাই!

হতাশামাখা কণ্ঠে অভিনেত্রী শাহনাজ খুশী লিখেন, এ নিঃস্বতার ভার কত হতে পারে, আমরা কি তা জানি? পরিমাপ করবার কোন যন্ত্র কি আছে? ফলাফলটা আগেই লিখেছিলাম,কিন্তু তারপর? নুসরাত, তোমার আগুনের তীব্রতা আমাদের গায়ে লেগেছিল, শুন্যতাও আমাদের তেমনি শুন্য করছে! কোন জবাব নাই আমাদের কারো কাছে!

অভিনেত্রী, নির্মাতা ও কণ্ঠশিল্পী মেহের আফরোজ শাওন লিখেন, আমি জানি না যে কীভাবে আমি জানি… কিন্তু আমি জানি। নুসরাত’এর অপমানের, নুসরাত’এর হত্যার বিচার হবে। হবেই হবে। এরপর হ্যাশট্যাগে নসুরাতের খুনের বিচার দাবী করে তিনি লিখেনে, ‘জাস্টিস ফর নুসরাত’।

নির্মাতা অরুণ চৌধুরী লিখেন, তোমার কাছে ক্ষমা চাই নুসরাত। এরপর হ্যাশট্যাগে লিখেন, ‘জাস্টিস ফর নুসরাত’

কিছুটা ক্ষোভ প্রকাশ করে অভিনেত্রী আশনা হাবীব ভাবনা লিখেন, শুধুমাত্র আজকে সব নুসরাতকে নিয়ে। তারপর আবার আমরা ভুলে যাব সব। আবারও কোন মেয়েকে কেউ জ্বালিয়ে দিবে, কেউ রাস্তায় বুকে চাপ দিবে, রেপ করবে, মেরে ফেলবে। এসব শয়তানের বাচ্চাদের রাস্তায় সবার সামনে ফাঁসিতে ঝুলানো উচিত।

অভিনেত্রী জাকিয়া বারী মম লিখেন, নুসরাত আর আশ্চর্য আমরা। ঢাকা অ্যাটাক’ খ্যাত নির্মাতা দীপঙ্কর দীপন লিখেন: আমি এই অন্যায় এর প্রতিবাদ করবো।

নুসরাতের হত্যাকাণ্ডের বিচার দাবীতে ফেসবুকে ‘জাস্টিস ফর নুসরাত’ নামে একটি ইভেন্ট ঘুরছে। আগামী ১৩ এপ্রিল নুসরাতের পক্ষে সেই ইভেন্টে একাত্বতা প্রকাশ করে ‘চোরাবালি’ খ্যাত নির্মাতা রেদওয়ান রনি বলেন, আমি যাচ্ছি শাহবাগে। আমার বোন নুসরাতের নৃশংসতার প্রতিবাদ করতে, খুনিদের সাজা নিশ্চিত করতে। ফেসবুকে ভার্চুয়াল দুনিয়ায় হুদাই আহা উহু না করে কে কে বিচার চাইতে রিয়েল ফিল্ডে নামতে প্রস্তুত হাত তোলেন!

নুসরাতের মৃত্যুতে অভিনেতা জায়েদ খান লিখেন, ক্ষমা করে দিও নুসরাত। তোমাকেও আমরা বাচাঁতে পারলাম না।নুসরাতের মৃত্যুর পর প্রতিবাদের জোয়ারে সামিল হন চিত্রশিল্পী লুভনা চার্য। নিজের আঁকা একটি ছবি ফেসবুকে পোস্ট করে তিনি লিখেন, পুরানো একটা কাজ। আমাদের নীরবতা অপরাধ সংঘটনের সহায় হয়ে যায়।

ছাড়া বিপাশা হায়াত, জয়া আহসান, শবনম ফারিয়া, মেজবাউর রহমান সুমনসহ বেশ কয়েকজন তারকা সদ্য প্রয়াত নুসরাতের চিকিৎসাধীন অবস্থায় ভাইরাল হওয়া ছবিটি নিজেদের ফেসবুকের প্রোফাইলে রেখে প্রতিবাদে নিজেদের সমর্থন জারি রেখেছেন।

ঢালিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে