Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৯ মে, ২০১৯ , ৪ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-১০-২০১৯

রাজধানীর ২২ রুটে চলবে ৬ রঙের বাস

রাজধানীর ২২ রুটে চলবে ৬ রঙের বাস

ঢাকা, ১০ এপ্রিল- রাজধানীর ২২টি রুটে ছয়টি কোম্পানির আওতায় ৬ রঙের চলবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। ২০২০ সালে মুজিব বর্ষের উপহার হিসেবে এটি বাস্তবায়ন করার কথা জানান তিনি। বুধবার বিকেলে গণপরিবহনে শৃঙ্খলা ফেরাতে গঠিত টাস্কফোর্স কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সভা শেষে ডিএসসিসি’র মেয়র সাংবাদিকদের বলেন, রাজধানীতে গণপরিবহনে শৃঙ্খলা ফেরাতে ছয় কোম্পানির মাধ্যমে ২২ রুটে বাস চলাচল শুরু করতে বৈঠকে সিদ্ধান্ত হয়েছে। এ সিদ্ধান্ত বাস্তবায়িত হলে রাজধানী ও আশপাশের এলাকায় গণপরিবহনের শৃঙ্খলা আসবে। আর এটি আগামী বছরের ডিসেম্বরের মধ্যে বাস্তবায়ন হবে। ছয় বাস কোম্পানিকে গোলাপী, কমলা, সবুজ, বেগুনী, মেরুন এবং নীল রঙের মাধ্যমে পরিচালনা করা হবে।

এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, ছয় কোম্পানি দ্বারা পরিচালিত বাসগুলো হবে বিভিন্ন রঙের। একেক রঙের বাস চলবে একেক রুটে। যে কারণে বিশৃঙ্খলা হবে না।

এছাড়া গুলিস্তান-সদরঘাট হয়ে যাত্রবাড়ি পর্যন্ত চক্রাকার বাস চালুর সম্ভাব্যতা যাচাই করে দেখা হবে বলে জানান মেয়র। পাশাপাশি রমজানে যানজটের কারণে জনগণের ভোগান্তি পোহাতে যেন না হয় সেজন্য কমিটি কিছু সিদ্ধান্ত নিয়েছে।

জলাবদ্ধতার বিষয়ে এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, এবার জলাবদ্ধতা হলেও তা আগের চেয়ে অনেক কম হবে। তবুও সেটুকু নিরসনে কাজ করছি।

সভায় প্রধানমন্ত্রীর এসডিজি বিষয়ক সচিব আবুল কালাম আজাদ, স্থানীয় সরকার সচিব শফিকুল ইসলাম, সড়ক ও সেতু মন্ত্রণালয়ের সচিব নজরুল ইসলাম, বিআরটিসি চেয়ারম্যান ফরিদ উদ্দিন, বিআরটিএ চেয়ারম্যান মশিউর রহমান, পুলিশের অতিরিক্ত কমিশনার মীর রেজাউল আলম, পরিবহন সমিতির নেতা, ডিটিসিএ নির্বাহী পরিচালক রকিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এমএ/ ০৭:৪৪/ ১০ এপ্রিল

ঢাকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে